Home Bengal “স্ত্রী বিধায়ক হলে কি স্বামী চাকরি করবে না?” লাভলির বরের বদলি নিয়ে ক্ষোভ মমতার!

“স্ত্রী বিধায়ক হলে কি স্বামী চাকরি করবে না?” লাভলির বরের বদলি নিয়ে ক্ষোভ মমতার!

by Mahanagar Desk
22 views

মহানগর ডেস্ক : নির্বাচন কমিশন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রর স্বামী সৌম্য রায়,যিনি কলকাতা পুলিশের দক্ষিণ-পশ্চিম ডিভিশনের ডিসিপি, তাঁকে সরিয়ে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি দিয়ে কমিশন জানিয়ে দিয়েছে, নির্বাচনের কোনও কাজে তিনি অংশগ্রহণ করতে পারবেন না। কমিশনের এই ভূমিকায় অসন্তুষ্ট প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিস্মিত মুখ্যমন্ত্রীর প্রশ্ন, “এ আবার কী! স্ত্রী বিধায়ক বলে কি স্বামী চাকরি করবে না?” একইসঙ্গে কেন্দ্রকে মুখ্যমন্ত্রীর পালটা প্রশ্ন, “নিজেদের কটা অফিসারকে বদলি করেছে? কজন বিএসএফকে বদলি করেছে?”

মুখ্যমন্ত্রী মঙ্গলবার চালসায় নির্বাচনী প্রচার অনুষ্ঠানে ছিলেন। চালসার বৃদ্ধশ্রম থেকে বেরিয়ে এই বদলি প্রসঙ্গে মমতা বলেন, “লাভলি বিধায়ক হওয়ার অনেক আগে সৌম্য আইপিএস হয়েছে। স্ত্রী বিধায়ক বলে কি স্বামী চাকরি করবে না? এ আবার কী!” শুধু তাই নয়, কেন্দ্রকেও পালটা তোপ দেগে মমতার প্রশ্ন,”ভোটের মুখে নিজেদের কটা অফিসারকে বদলি করেছে? কজন বিএসএফকে বদলি করেছে? সকলের জন্য বিচার সমান হওয়া উচিত।”

লাভলি মৈত্র তৃণমূলের সোনারপুর দক্ষিণের বিধায়ক। ২০২১-এর বিধানসভা ভোটের সময় হাওড়া  গ্রামীণের পুলিশ সুপার ছিলেন সৌম্য। নির্বাচন আচরণবিধি মেনে তখনও তাঁকে সরানো হয়েছিল। এবারও লোকসভা ভোটের আগেও তাঁকে বদলির নির্দেশ দেওয়া হল জাতীয় নির্বাচন কমিশনের তরফে। নির্বাচনের নিরপেক্ষতা রক্ষায় কমিশনের ভূমিকা নিয়ে যাতে কোনও কারও মনে প্রশ্ন না দেখা দেয়, তাই এই কাজ কমিশন করে থাকে। এটা একটা রীতি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved