Home Bengal “BSF-এর পাতা ফাঁদে পা দেবেন না, কার্ড নিলে…” CAA বিস্ফোরক জবাব মমতার

“BSF-এর পাতা ফাঁদে পা দেবেন না, কার্ড নিলে…” CAA বিস্ফোরক জবাব মমতার

by Mahanagar Desk
130 views

মহানগর ডেস্ক:   কোচবিহারে সভা থেকেই বিএসএফ এবং CAA নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকার মানুষের মধ্যে বিশেষ ধরনের আইডেন্টিটি কার্ড বিলি করছে সীমান্ত সুরক্ষার দায়িত্বে থাকা বিএসএফ জওয়ানরা। আজ সোমবার সরকারি সভা থেকে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গ সফরে কোচবিহারে পৌঁছেই জনসংযোগ করতে দেখা যায় তৃণমূল সুপ্রিমোকে। বিরোধীদের কটাক্ষের পাশাপাশি তৃণমল কংগ্রেস সরকারের পর পর উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

এদিকে কোচবিহার জেলার পরিষেবা প্রদান অনুষ্ঠানে সার্কিট হাউস থেকে পায়ে হেঁটে জনসংযোগ করেন। তারপর কোচবিহার রাসমেলা ময়দানে এসে পৌঁছন মুখ্যমন্ত্রী। রাসমেলা মাঠে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানান পশ্চিমবঙ্গ পুলিশের কোচবিহারের নারায়ণীব্যাটালিয়ন। এখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘”আমি নারায়ণী ব্যাটেলিয়ন করে দিয়েছি। তার হেডকোয়ার্টার হচ্ছে মেখলিগঞ্জে। বিএসএফের অত্যাচারে মানুষ অত্যচারিত। ওরা সীমান্ত এলাকায় বসবাসকারী মানুষজনকে আলাদা পরিচয়পত্র দিতে চাইছে। ওই পরিচয়পত্র নিলে এনআরসি’ তে পড়ে যাবেন। বলবেন আপনার আধার, রেশন কার্ড আছে। বিপদে পড়লে আমি আছি। আমি বাঘের বাচ্চার মতো আছি।’ এদিন রাজবংশী স্কুলগুলিকে সরকারি স্বীকৃতি দেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে তৃণমূল কংগ্রেস সরকারের আমলে উত্তরবঙ্গে হওয়া উন্নয়নের তালিকা তুলে ধরেন তিনি। পর পর সেতু তৈরী থেকে রাস্তা সম্প্রসারণ, মন্দির সংস্কার থেকে বিমানবন্দর তৈরির তালিকা তুলে তিনি। তাঁর মতে, ‘আমি ভাঙি না গড়ি। তাই বলব, কারও প্ররোচনায় পা দেবেন না।’ তিনি কোচবিহারের মানুষের উদ্দেশে সর্তক বার্তা জারি করেন, বিএসএফ আইডেন্টিটি কার্ড দিতে এলে নেবেন না। ওই কার্ড নিলে আপনি এনআরসি’ র ফাদে পড়ে যেতে পারেন। নতুন করে ক্যা ক্যা করে চিৎকার করছে। ভোটের ফ্যা ফ্যা রাজনীতি করার জন্য। কীসের সিএএ? নাগরিক না হলে এতদিন কি ভোট দিতে পারতেন?”

২০১৫ সালের পর থেকে কোচবিহারে কর বাড়ানো হয়নি। সম্প্রতি পুরসভার পক্ষ থেকে বাসিন্দাদের বাড়িতে নোটিশ পাঠানো হচ্ছে। বিষয়টি জানতে পেরে সভাস্থলে দাঁড়িয়েই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘অনেকে এই নিয়ে আমার কাছে অভিযোগ করেছেন। পুরসভাকে বলব, নোটিশ পাঠানোর কাজ বন্ধ রাখুন।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, ‘কোচবিহারের সীমান্ত এলাকার গ্রামে বিএসএফ অত্যাচার শুরু করেছে বলে খবর পাচ্ছি। আমি আপনাদের বলে যাচ্ছি, গ্রামে ঢুকে অত্যাচার করলে থানায় গিয়ে এফআইআর করবেন। মনে আছে শীতলকুচির ঘটনা? চারটে ছেলেকে বিএসএফ গুলি করে মেরে দিয়েছিল। আপনারা বিপদে পড়লে আমি আছি, বাঘের বাচ্চার মতো আছি। আপনাদের রক্ষা করবই।’

Mamata Banerjee,Identity card,Coochbehar

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved