Home Bengal মাটিগাড়ায় ছাত্রীমৃত্যুর প্রভাব পাহাড়ে, বন্ধ দোকানপাট, চলছে না গাড়ি ঘোড়া

মাটিগাড়ায় ছাত্রীমৃত্যুর প্রভাব পাহাড়ে, বন্ধ দোকানপাট, চলছে না গাড়ি ঘোড়া

by Admin
3 views

 

 

 

মাটিগাড়ায় ছাত্রী খুনের প্রভাব গিয়ে পড়ল দার্জিলিঙে। শিলিগুড়ির পর পাহাড়েও আলাদা করে বনধের ডাক। শিলিগুড়ির মাটিগাড়ায় ছাত্রী খুনের ঘটনায় এবার ২৪ ঘণ্টার পাহাড় বনধের ডাক দিল পাহাড়ের রাজনৈতিক দলগুলি। শনিবার বনধের ডাক দেওয়া হয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। এই বনধ ডেকেছে বিমল গুরুং-এর নেতৃত্বাধীন গোর্খা জনমুক্তি মোর্চা, কমিউনিস্ট পার্টি অফ রেভল্যুশনারি মার্কসিস্ট এবং অজয় এডওয়ার্ডসের নেতৃত্বাধীন হামরো পার্টি।

শনিবার সকাল থেকেই দার্জিলিং জুড়ে বন্ধের ছবি। মাটিগাড়ায় এক কিশোরীকে ধর্ষণের চেষ্টা, তাতে বাধা দেওয়ায় খুনের অভিযোগের ঘটনায় উত্তরবঙ্গ জুড়ে আগুন জ্বলছে। প্রসঙ্গত উল্লেখ্য, শিলিগুড়ির মাটিগাড়ায় এক স্কুল ছাত্রীকে স্কুল খেকে ফেরার সময় মাথা থেঁতলে খুন করা হয়েছিল। সেই প্রতিবাদে পথে নামে বিভিন্ন সংগঠন ও সংস্থা। তারপরই খুনিকে ধরার দাবিতে বনধ ডাকে হিন্দু পরিষদ।

বৃহস্পতিবার শিলিগুড়িতে বিশ্ব হিন্দু পরিষদের ডাকা বনধে ভালই প্রভাব পড়েছিল। এবার শিলিগুড়ির পর পাহাড়েও আলাদা করে বনধের ডাক দেওয়া হয়েছে। সকাল থেকেই দার্জিলিং জুড়ে দোকানপাট বন্ধ। সেরকম গাড়ি ঘোরাও চলছে না। শিক্ষা প্রতিষ্ঠানগুলীয় বন্ধ। একদিকে তুমুল বৃষ্টি আর তার মধ্যে বন্ধ, সবে মিলিয়ে পাহাড়ের জনজীবন আজ বিপর্যস্ত।

সামনেই ২৪ সালের লোকসভা নির্বাচন রয়েছে। নির্বাচনের আগে পাহাড়ের রাজনৈতিক দলগুলো বন্ধ সমর্থন করতে উঠেপড়ে লেগেছে। বলা যায় নির্বাচনের আগে এই ধর্ষণের ঘটনাকে ইস্যু করে জল মাপছে পাহাড়ে রাজনৈতিক দলগুলো। ধর্ষণের ঘটনায় অভিযোগ দায়েরের মাত্র ছয় ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

তবে এই বন্ধের চক্করে পড়ে সব থেকে বেশি সমস্যায় পড়েছেন দার্জিলিং এ ঘুরতে যাওয়া পর্যটকরা। বিষয়টা যারা জানতে পেরেছিলেন আগেভাগে তারা শুক্রবার নেমে গেছেন। কিন্তু যারা বুঝতে পারেনি তাদের অবস্থা এখন সত্যিই করুন। একেই কয়েকদিন ধরে অঝোর ধারায় বৃষ্টি, তার উপরে আবার বেসরকারি যানবাহন একেবারেই চলাচল করছে না। হাতেগোনা সরকারি বাস চলছে। সব মিলিয়ে বন্ধের জেরে বিপর্যস্ত পর্যটকদের জীবন।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved