Home Bengal ভোট প্রচারে ফের বাংলায় আসছেন মোদী

ভোট প্রচারে ফের বাংলায় আসছেন মোদী

by Mahanagar Desk
50 views

মহানগর ডেস্ক : লোকসভা ভোটের প্রচারে আবার রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটের দিন ঘোষণার পর থেকে এই নিয়ে নবম বারের জন্য রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও পর্যন্ত মোদী রাজ্য ১২টি নির্বাচনী জনসভা করেছেন। এবার ৪টে সভা করলে তাঁর মোট ১৬টি নিবাচনী জনসভা করা হবে। রবিবার হুগলি, উত্তর ২৪ পরগনা এবং হাওড়া— এই তিন জেলায় মোট চারটি জনসভা করবেন তিনি। শনিবারই কলকাতায় চলে আসছেন প্রধানমন্ত্রী। রাত্রিবাস করবেন রাজভবনে। প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে শহর কলকাতাকে। শনিবার বিকেল থেকেই যান নিয়ন্ত্রণ করা শুরু হবে কলকাতার বেশ কিছু রাস্তায়, লালবাজার সূত্রে এমনটাই জানান হয়েছে।

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর এই নিয়ে নবম বারের জন্য রাজ্যে আসছেন মোদী। সোমবার দেশে এবং রাজ্যে চতুর্থ দফার নির্বাচন। তার আগের দিনই বাংলায় পর পর চারটি সভা করবেন নরেন্দ্র মোদী। প্রধান্ত্রীর প্রথম সভাটি হবে সকাল সাড়ে ১১টা নাগাদ, উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা ব্যারাকপুরের প্রার্থী অর্জুন সিংয়ের সমর্থনে। প্রধানমন্ত্রী দ্বিতীয় সভাটি করবেন চুঁচুড়ায়, হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সমর্থনে। বিজেপি সূত্রে খবর, মোদীর দ্বিতীয় সভাটি হবে দুপুর ১টা নাগাদ।

চুঁচুড়ায় সভা করার পরেই দুপুর আড়াইটে নাগাদ প্রধানমন্ত্রীর তৃতীয় সভাটি শুরু হওয়ার কথা। এই সভাটি তিনি করবেন আরামবাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুড়শুড়ায় বিজেপি প্রার্থী অরূপকান্তি দিগরের সমর্থনে।

এদিকে মোদীর সভার আগের দিনই হুগলিতে জনসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে সপ্তগ্রাম বিধানসভার ডানলপ ময়দানে সভা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মোদীর চতুর্থ এবং দিনের শেষ সভাটি হবে হাওড়া জেলার সাঁকরাইলে। বিকেল ৪টে নাগাদ এই সভাস্থলে পৌঁছনোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর। এই সভাটি  হাওড়ার বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে প্রধানমন্ত্রী করবেন। মোদী যে চার কেন্দ্রের বিজেপি প্রার্থীদের সমর্থনে প্রচার করবেন, সেই চার কেন্দ্রেই আগামী ২০ মে ভোটগ্রহণ হবে।
পিএমও সূত্রে প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ঝাড়খণ্ডে প্রচার কর্মসূচি সেরেই শনিবার সরাসরি কলকাতায় চলে আসবেন নরেন্দ্র মোদী। সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রীর বিমান কলকাতা বিমানবন্দরে অবতরণ করবে। শনিবার বিকেল থেকেই শহরের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান নিয়ন্ত্রণ করবে কলকাতা পুলিশ। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত উল্টোডাঙা উড়ালপুল, মা উড়ালপুল, ইএম বাইপাস, রেড রোড, এজেসি বোস উড়ালপুলে মালবাহী গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved