Home Bengal ফের দুর্যোগের কবলে পাহাড়, মৃত্যু, শুষ্ক সমতল

ফের দুর্যোগের কবলে পাহাড়, মৃত্যু, শুষ্ক সমতল

রংপোতে তিনজন ব্যক্তির আটকে পড়ার খবর মিলেছে।

by Pallabi Sanyal
39 views

মহানগর ডেস্ক : দক্ষিণবঙ্গ বৃষ্টির অপেক্ষায় থাকলেও বৃষ্টিতে বপর্যস্ত উত্তরঙ্গ। ফের তিস্তার জল বেড়ে বিপত্তি। দুর্যোগপূর্ণ আবহাওয়া পাহাড়ে। সমতলের শুষ্ক আবহাওয়ায় ভ্যাপসা গরমে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী স্বস্তির খোঁজে পাহাড়ে কটাদিন কাটিয়ে আসছেন। আর এমন সময় ভারী বৃষ্টির সতর্কতা জারি হল আবহাওয়া দফতরের পক্ষ থেকে।রংপো থেকে উদ্ধার তিন পর্যটক।পাহাড়ে নাগাড়ে বৃষ্টির জেরে তিস্তার জল বেড়ে গিয়েছে। তার জেরে রংপোতে তিনজন ব্যক্তির আটকে পড়ার খবর মিলেছে। শনিবার রাত ১১টা নাগাদ এই ঘটনাটি ঘটে। তবে তিনজনকেই উদ্ধার করা হয়েছে। মিরিকে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাত হয়। সমতলেও ব্যাপক বৃষ্টিপাত হয়েছে।  রবিবার শিলিগুড়ি–সহ পাহাড়ি এলাকায় তুমুল বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিরিক এবং পাহাড়ের নানা অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হয়েছে। জলঢাকায় প্রায় ১৬০ মিমি বৃষ্টিপাত হয়েছে। পাহাড়ে এই প্রবল বৃষ্টিপাতের জেরে তিস্তার জলস্তর হঠাৎ বেড়ে গিয়েছে। বিপর্যয়ের জেরে শনিবার রাতে নদীতে আটকে পড়েন তিনজন। তাঁদের উদ্ধার করে কালিম্পং জেলার রংপোর র‌্যাফটিং টিম, দমকল, সিভিল ডিফেন্স এবং পুলিশ। বৃষ্টির জন্য যেখান দিয়ে এখন তিস্তা বইছে সেখানের জল অনেকটা বেড়ে গিয়েছে। জলস্তর বেড়ে যাওয়ায় আশেপাশের বাসিন্দারাও আতঙ্কের মধ্যে আছেন। পাহাড়ের বেশকিছু এলাকায় ব্যাপক বৃষ্টি হয়েছে। বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাত চলছে রবিবারও। দার্জিলিং, কালিম্পং ছাড়াও শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বর্ষণের সম্ভাবনা আছে।

এদিকে রাত পোহালেই পঞ্চম দফার লোকসভা নির্বাচন। উত্তরের প্রভাবে হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনাতেও বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টি এবং সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝড় হওয়ার সর্তকতা জারি রয়েছে। বজ্রপাতের আশঙ্কাও থাকছে।রবিবার দক্ষিণ–পশ্চিম মৌসুমি বায়ু বা বর্ষা ঢুকবে ভারতের দ্বীপপুঞ্জ এলাকায়। আগাম বর্ষা আসবে আন্দামানে। আর কেরলে বর্ষার আগমন মানেই বাংলায় বৃষ্টি শুরু।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved