Home Bengal ভাঙড়ের পর কলকাতা পুলিশের অধীনে আসছে নরেন্দ্রপুর

ভাঙড়ের পর কলকাতা পুলিশের অধীনে আসছে নরেন্দ্রপুর

by Mahanagar Desk
27 views
Narendrapur Police Station, Kolkata Police, WB Govt, Cabinet Meeting

ভাঙড়ের পর নরেন্দ্রপুর আসছে কলকাতা পুলিশের আওতায়। এবার নরেন্দ্রপুর থানা ভেঙে মোট তিনটি থানা করা হবে বলেই নবান্ন সূত্রে জানা গিয়েছে। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এখন প্রশ্ন একটাই, নরেন্দ্রপুরে একের পর এক অশান্তির জেরেই কি এই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

সোমবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে পৌরহিত্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই নরেন্দ্রপুর থানাকে কলকাতা পুলিশের অধীনে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জানা গিয়েছে, নরেন্দ্রপুরকে ভেঙে মোট ৩ টি থানা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে দুটি থানা অর্থাৎ খোয়াদা ও আটঘরা কলকাতা পুলিশের অধীনে আসবে। পাশাপাশি এই দুটি থানার জন্য বিভিন্ন শ্রেণির মোট ৩১৪টি পদ সৃষ্টির প্রস্তাব দেওয়া হয়েছে।

ভাঙড় এবং নরেন্দ্রপুর ধারাবাহিক অশান্তির কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বেশ কয়েক বছর ধরে। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, অশান্তির জেরেই পঞ্চায়েত নির্বাচনের পর ভাঙড়কে আনা হয়েছে কললাতা পুলিশের আওতায়। তেমনই নরেন্দ্রপুরে ধারাবাহিক অশান্তি, সম্প্রতি স্কুলে শিক্ষকদের উপর স্কুলেরই প্রধান শিক্ষক ও তৃণমূল নেতাকর্মীদের ইন্ধনে মারধরের ঘটনায় নরেন্দ্রপুরকে ঠান্ডা করতেই আনা হল কলকাতা পুলিশের আওতায়। তাতেও কি ঠান্ডা হবে নরেন্দ্রপুর? ধরা পড়বে স্কুলে হামলাকারীরা? কিনারা হবে কী ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর?

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved