Home Bengal নিশীথের নালিশে কমিশন গতিবিধি নিয়ন্ত্রণ করল উদয়নের!

নিশীথের নালিশে কমিশন গতিবিধি নিয়ন্ত্রণ করল উদয়নের!

by Mahanagar Desk
37 views

মহানগর ডেস্ক: নিশীথ প্রামাণিকের এক নালিশেই ১৯ এপ্রিল, ভোটের দিন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে তাঁর নির্বাচনী এলাকার বুথে বন্দি করে ফেলল জাতীয় নির্বাচন কমিশন। উদয়ন গুহ পাল্টা অভিযোগ করে কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন। উদয়ন গুহর দাবি, “আমার এবং নিশীথ প্রামাণিকের বাড়ি কেন্দ্র ও রাজ্য পুলিশ সার্চ করুক, আমি এই দাবি করছি।”

কোচবিহারে নিশীথ-উদয়ন দ্বৈরথ নতুন নয়। তবে ভোটের মুখে সেই অশান্তি আরও রাড়ছিল। ইতিমধ্যেই নিশীথের গাড়িতে উদয়ন বাহিনীর হামলা, রাজ্য পুলিশের তল্লাশি, বিজেপি কর্মী, সংগঠকদের উপর তৃণমূলীদের হামলা এমনকি বুধবার ভেটাগুড়িতে সংঘর্ষ পর্যন্ত হয়েছে। উদয়ন গুহই এই অশান্তির মূলে। তিনি যদি কেচবিহার ভোটের দিন অবাধে ঘুরতে-ফিরতে পারেন তাহলে ভোট শান্তিতে হতে পারবে না। এই সব কারণ উল্লেখ করে নিশীথ প্রামাণিক জাতীয় নির্বাচন কমিশনে চিঠি দিয়েছিলেন। নিশীথের দাবি ছিল, ভোটের দিন, ১৯ এপ্রিল, নিশীথ অধিকারী যেন কোনও ভাবেই তাঁর বুথের বাইরে যেতে না পারেন। অর্থাৎ নিশীথের মূল দাবি ছিল, ভোটের দিন উদয়নের গতিবিধি নিয়ন্ত্রণ করা। কমিশন নিশীথের সেই দাবি মেনে বুথবন্দি করেছে উদয়নকে।
এদিকে উদয়ন এই ঘটনার পরই সাংবাদিক সম্মেলন করে বলেছেন, “কমিশনের নিরপেক্ষতা নিয়ে আমার প্রশ্ন থেকে যাচ্ছে। তবে আমায় বুথবন্দি করলে যদি কোচবিহারে ভোট নির্বিঘ্নে হয় তাহলে আমার আপত্তি নেই। তবে আমার মতো একজন উদয়ন গুহকে আটকালে ৫০০, ১০০০ উদয়ন এখানে আছে, তাঁরা সব বুঝে নেবে। আমি চাই কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ আমার বাড়ি এবং নিশীথ প্রামাণিকের বাড়ি সার্চ করুক। দেখুক কার বাড়িতে অস্ত্র পাওয়া যায়। আমি চাই কমিশন এই কাজটা করুক।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved