Home Bengal ‘ইডির বিরুদ্ধে এখনই পুলিশি পদক্ষেপ নয়’, নির্দেশ হাই কোর্টের তরফে

‘ইডির বিরুদ্ধে এখনই পুলিশি পদক্ষেপ নয়’, নির্দেশ হাই কোর্টের তরফে

by Mahanagar Desk
26 views

মহানগর ডেস্ক: ইডি আপাতত স্বস্তিতে সন্দেশখালি কাণ্ডে। কড়া পুলিশি পদক্ষেপ সোমবার পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে নেওয়া যাবে না।বিচারপতি জয় সেনগুপ্ত বৃহস্পতিবার এমনই মৌখিক নির্দেশ দেন।

বৃহস্পতিবার এই প্রসঙ্গে ইডি আদালতে জানায়, “সন্দেশখালির ঘটনায় মোট চারটি FIR দায়ের হয়েছে। তার মধ্যে একটি মামলায় আমাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সংবাদমাধ্যমের সামনে আমাদের অফিসারদের মারধর করা হয়।” বিচারপতি জয় সেনগুপ্তের এসব শোনার পর মৌখিক নির্দেশ, ‘ ইডি আধিকারিকদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ সোমবার পর্যন্ত পুলিশ করতে পারবে না। সোমবারই মামলার পরবর্তী শুনানি।’ অপরদিকে, ইডি FIR খারিজের দাবিতে পালটা মামলা দায়েরের আবেদন করে। বিচারপতি রাজাশেখর মান্থা মামলা দায়ের করার অনুমতি দেন। শুনানির সম্ভাবনা বেলা ১২টায়।

প্রসঙ্গত,সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে যান ইডি আধিকারিকরা, গত ৫ জানুয়ারি। সেখানে আক্রান্ত হন তিন ইডি আধিকারিক তাঁর অনুগামীদের হাতে। তাঁদের মধ্যে মাথা ফেটে যায় রামকুমার রাম নামে এক আধিকারিকের। গুরুতর চোট পান আরও দুই আধিকারিক।সেই সময় হাসপাতালেও ভর্তিও করা হয় তাঁদের প্রত্যেককে। এর পর বনগাঁয় শংকর আঢ্যর বাড়িতে গিয়ে ইডি আধিকারিকরা ওইদিন রাতে প্রতিরোধের মুখে পড়েন। তা সত্ত্বেও FIR দায়ের হয় ইডির বিরুদ্ধে।বিজেপি এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করে। ইডিও দ্বারস্থ হয় হাইকোর্টের।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved