Home Bengal বাংলার এই জেলা থেকে সরসরি ট্রেনে যাওয়া যাবে দিল্লি, জানুন বিস্তারিত

বাংলার এই জেলা থেকে সরসরি ট্রেনে যাওয়া যাবে দিল্লি, জানুন বিস্তারিত

by Mahanagar Desk
33 views

মহানগর ডেস্কঃ সুখখবর দক্ষিণ দিনাজপুর জেলাবাসীর জন্য। লোকসভা নির্বাচনের পূর্বেই নতুন ট্রেন পেতে চলেছেন তাঁরা। সাধারণ মানুষের সুবিধার জন্য তাঁদের কথা ভেবেই এই সিদ্ধান্ত।  জেলার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল, তাই সেই দাবি পুরণ করা হলো জনগণের সুবিধার্থে। বালুরঘাট থেকে এবার সরাসরি দিল্লি যাওয়া যাবে। তার জন্য চালু হলো দিল্লীগামী নতুন ট্রেন ।

জানা যাচ্ছে, বালুরঘাট থেকে দিল্লি ট্রেন সপ্তাহে চার দিন চলবে । বাকি তিন দিন মালদা থেকে চলবে। আবার একইসঙ্গেই বালুরঘাট স্টেশন থেকে যাতায়াত করবে ফারাক্কা এক্সপ্রেস ট্রেনটিও। জেলার বাসিন্দারা সরাসরি দিল্লি যাওয়ার জন্য একটি ট্রেনের দাবি, বহুদিন থেকেই করছিলেন। তাই তাঁদের খুশি করতেই বালুরঘাট স্টেশন থেকে সরাসরি এই ট্রেনের ব্যবস্থা করা হলো।  এই জেলার বাসিন্দারা একাধিক বার দরবার করেছিলেন প্রশাসনের কাছে এই বিষয়ে। এমনকি জানা যাচ্ছে দিল্লি পর্যন্ত ট্রেনের দাবিতে রেল মন্ত্রকে, একাধিকবার দরবার করেছিলেন, ওই এলাকার সাংসদ সুকান্ত মজুমদারও । শেষমেষ সেই দাবি পূরণ হল সকলের দাবি মেনে।

বেশ কিছুদিন আগেই কিন্তু বালুরঘাট থেকে, একটি নতুন ট্রেনের পরিষেবা চালু হয়েছিল, সরাসরি শিয়ালদহ ষ্টেশন পর্যন্ত । এই পরিষেবা চালুর পাশাপাশি আবার আরেকটি নতুন পরিষেবা ঘোষণার পর, গোটা রাজ্য জুড়ে বিষয়টি বেশ চর্চায়। রেলের তরফ থেকে ট্রেনের নতুন এই পরিষেবার কথা ঘোষণা করে দিলেও ট্রেনটি কবে থেকে চালু হবে,কখন চালু হবে সেই বিষয়ে এখনো কোন ঘোষণা করা হয়নি। যেহেতু ভোটের সময় দিনক্ষণ ঘোষণার পরিপ্রেক্ষিতে, মডেল কোড অফ কন্ডাক্ট চালু থাকে, তাই এই সময় নতুন কোনো ঘোষণা করা যাবে না, এরই জন্য তড়িঘড়ি ট্রেনটির ঘোষণা করা হয়েছে। মনে করা হচ্ছে ভোট চলাকালীন অথবা ভোটের পরেই এই নতুন পরিষেবা চালু হয়ে যাবে। এই পরিষেবা কবে কখন চালু হবে সেটাই দেখার।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved