Home Bengal Dengue: বর্ষা আসার আগেই ফের ডেঙ্গুর বাড়বাড়ন্ত, চিন্তায় মাথায় হাত স্বাস্থ্য দফতরের

Dengue: বর্ষা আসার আগেই ফের ডেঙ্গুর বাড়বাড়ন্ত, চিন্তায় মাথায় হাত স্বাস্থ্য দফতরের

রাজ্যে এবারে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা।

by Sulekha
10 views

মহানগর ডেস্ক: ইতিমধ্যেই দেশে প্রবেশ করেছে বর্ষা। তবে কেরলে বর্ষা এলেও এখনও এরাজ্যে বর্ষা ঢোকেনি। কিন্তু বর্ষা না এলেও রাজ্যে এবারে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। জানা যাচ্ছে, রাজ্যে এই মুহূর্তে রাজ্যের আলিপুরদুয়ার জেলায় ক্রমাগত বাড়ছে ডেঙ্গু। যার দরুন উদ্বেগ বাড়চ্ছে জেলা প্রশাসনের।

আরও পড়ুন: সপ্তাহান্তে ফের রাজ্যে ভারী বৃষ্টি, সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া, সতর্কতা জারি

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে প্রায় ৭২ জন আক্রান্ত হয়েছে ডেঙ্গুতে। এপ্রসঙ্গে জেলাশাসক জানিয়েছেন, আলিপুরদুয়ারে জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৭২ জন। আর তার মধ্যেই ডুয়ার্সের চা বলয় কালচিনিতে ৫৭ জন। আর এই আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বেগ বেড়েছে স্বাস্থ্য দফতরে।

 

এপ্রসঙ্গে আলিপুরদুয়ারের জেলাশাসক জানিয়েছেন, “দিন দিন বারছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৭২ জন। আর তার মধ্যেই বেশি কালচিনিতে। সেখানে ৫৭ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও চাবাগান, গ্রামপঞ্চায়েত, জেলা পরিষদকে ডেঙ্গু মোকাবিলায় নেমে পড়েছে।”

বর্ষা আসার আগেই ফের ডেঙ্গুর বাড়বাড়ন্ত, উদ্বেগ বাড়চ্ছে জেলা প্রশাসনের

অপরদিকে, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “প্রতি সপ্তাহে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ফালাকাটা,আলিপুরদুয়ার শহরে ও আক্রান্ত রয়েছেন। তবে আক্রান্তদের বাড়িতে রেখেই চিকিৎসা হচ্ছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved