Home Bengal জেনারেল ফিজিশিয়ান হয়ে করছেন স্ত্রীরোগের চিকিৎসা, সন্তান প্রসবের সময় মৃত্যু প্রসূতির

জেনারেল ফিজিশিয়ান হয়ে করছেন স্ত্রীরোগের চিকিৎসা, সন্তান প্রসবের সময় মৃত্যু প্রসূতির

by Mahanagar Desk
69 views

মহানগর ডেস্ক: ডাক্তারির নামে ব্যবসা চলছে বহুদিন ধরেই। যেখানে সাধারণ জনগণ ডাক্তারকে ভগবানের রূপে দেখে, সেখানে ঘটল এরকম একটি দুঃসাহসিক ঘটনা। আসানসোলের নিয়ামতপুরে ঘটেছে ঘটনাটি। জেনারেল ফিজিশিয়ান লেখা রয়েছে বোর্ডে আর তিনি গাইনোর চিকিৎসা করছেন! এর পরিণতি কন্যাসন্তান জন্ম দেওয়ার পর প্রসূতির মৃত্যু! অভিযুক্ত চিকিৎসকের গ্রেফতারের দাবিতে এরপরই উত্তেজিত পরিবারের সদস্যরা অবরোধ করেন রাস্তা।

জানা গিয়েছে, সংশ্লিষ্ট চিকিৎসকের চেম্বারে লাগানো সাইন বোর্ডে জেনারেল ফিজিশিয়ান লেখা রয়েছে অথচ তিনি গাইনো চিকিৎসা করছিলেন প্রকাশ্যে। সূত্রের খবরে জানা গিয়েছে, লিয়াকত আলি নামে অভিযুক্ত চিকিৎসকের চেম্বারে ওই প্রসূতিকে নিয়ে আসা হয় গতকাল রাতে। সেখানে এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি। তারপর প্রসূতির অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ার হলে তাঁকে অন্যত্র নিয়ে যাওয়া হয় একটি অ্যাম্বুলেন্সে করে। ওই চিকিৎসক ও পরিবারের সদস্যরাও সঙ্গে ছিলেন। এদিকে ওই প্রসূতির মৃত্যু হয় গাড়ির মধ্যেই।পরিবারের সদস্যরা তারপরই উত্তেজিত হয়ে পড়েন। এরপর থেকেই অভিযুক্ত চিকিৎসক পলাতক। নিয়ামতপুরে ওই চিকিৎসকের খোঁজ এদিন সকালে করলে কোনও খোঁজ পাওয়া যায়নি তাঁর।তারা জানতে পারেন চিকিৎসক পালিয়ে গিয়েছে।এরপরেই, নিয়ামতপুর ডিসেরগড় রাস্তা অবরোধ করেন উত্তেজিত জনতা।কুলটি থানার পুলিস ও নিয়ামতপুর ফাঁড়ির পুলিস ঘটনার খবর পেয়ে পৌঁছয় ঘটনাস্থলে। পুলিসের আশ্বাসে অবরোধ ওঠে প্রায় ঘণ্টাখানেক পর।

পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর ইউনুস খান এই ঘটনাকে কেন্দ্র করে জানান, যাবতীয় আইনি প্রক্রিয়া শুরু হয়েছে এই ধরনের চিকিৎসক বা চিকিৎসকের চেম্বারের বিষয়ে ব্যবস্থা নেওয়া জন্য।খোঁজ নিয়ে দেখা হচ্ছে, লিয়াকত আলি চিকিৎসক না ভুয়ো চিকিৎসক। পাশাপাশি, তিনি সাধারণ মানুষকে পরামর্শ দেন সরকারি হাসপাতালে যাওয়ার জন্য।ভুয়ো চিকিৎসকের খপ্পড়ে পরার থেকেও তিনি সতর্ক করেন সাধারণ মানুষকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved