Home Bengal মঙ্গলে ফের উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী

মঙ্গলে ফের উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী

by Mahanagar Desk
13 views

মহানগর ডেস্ক : আগামী ১৯ এপ্রিল রাজ্যে প্রথম দফার ভোট উত্তরবঙ্গের কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে। তার ঠিক তিন দিন আগে অর্থাৎ ১৬ এপ্রিল, মঙ্গলবার, উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি শেষ দফার ভোটের আগে কলকাতায় মোদী-শাহকে নিয়ে যৌথ কর্মসূচিরও চেষ্টাও করছে বঙ্গ বিজেপি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, সব ঠিক থাকলে, আগামী ১৬ এপ্রিল মঙ্গলবার রায়গঞ্জ ও বালুরঘাট লোকসভা কেন্দ্রে একই দিনে দুটি সভা করবেন মোদী। বালুরঘাট রেল স্টেশন সংলগ্ন ময়দানে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের হয়ে সভা করবেন প্রধানমন্ত্রী। ওই দিনই রায়গঞ্জেও বিজেপি প্রার্থীর সমর্থনে সভা করবেন নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, লোকসভা ভোটের প্রচারে বাংলায় এসে এবার ১৫টি সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও কমপক্ষে ১২টি সভা করবেন রাজ্যে। ভোট যেহেতু শুরু হচ্ছে উত্তরবঙ্গ থেকে, তাই এই সভাগুলিও উত্তরবঙ্গ থেকে শুরু হয়েছে।

এদিকে বিজেপির অন্দরে এবার বাংলায় যে প্রার্থী দেওয়া হয়েছে, তার অর্ধেকের বেশি আসনের প্রার্থী নিয়ে তীব্র ক্ষোভ চলছে বিজেপির অন্দরে। অধিকাংশ কেন্দ্রে গেরুয়া সংগঠনের কলহ জারি আছে। তাই মোদী-শাহকে এনে যত বেশি সভা করে পদ্মের পক্ষে যতটা হাওয়া তোলা যায় সেই চেষ্টায় নেমেছেন বঙ্গ-বিজেপির নেতৃত্ব। এর পর দক্ষিণবঙ্গের বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বীরভূম, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর, কাঁথিতে তাঁর সভা করার কথা বিজেপিট। দক্ষিণ ২৪ পরগনায় একটি সভা করতে পারেন মোদি। অমিত শাহ জনসভা করবেন দার্জিলিং, মুর্শিদাবাদ, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বোলপুর, বনগাঁ, তমলুক, ঘাটাল, দমদম, বসিরহাট, বারাসত ও কলকাতায়।

<span;>বিজেপি সূত্রে আরও খবর, ভোটপর্বের একেবারে শেষ লগ্নে শহর কলকাতায় একইদিনে নরেন্দ্র মোদী এবং অমিত শাহর রোড শো হওয়ার সম্ভাবনা। উত্তর কলকাতা ও দমদম লোকসভা কেন্দ্র মিলিয়ে শ‌্যামবাজার থেকে সিঁথির মোড় পর্যন্ত এই রোড-শো করার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। যদিও ওই রোড শোর রুট নিয়ে জটিলতা তৈরি হয়েছে। দলের একাংশ চাইছে, সেন্ট্রাল অ্যাভিনিউ বরাবর হোক এই রোড-শো হোক। আবার গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির সব চেয়ে খারাপ ফল হয়েছিল এন্টালি এবং বেলেঘাটা কেন্দ্রে। আবার ওই একই দিনে দক্ষিণ কলকাতার হাজরায় সভা করতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই সভাটি হবে দক্ষিণ কলকাতা ও যাদবপুর লোকসভা কেন্দ্রের জন‌্য। ১ জুন দুই কলকাতা, দমদম, যাদবপুর-সহ ৯টি লোকসভা কেন্দ্রের ভোট রয়েছে। প্রচার শেষ হবে ৩০ মে। প্রচারের শেষলগ্নে অর্থাৎ ৩০ মে কলকাতায় একইদিনে মোদি—শাহর জোড়া কর্মসূচি হতে পারে বলে বিজেপি সূত্রে এখনও পর্যন্ত জানা যাচ্ছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved