Home Bengal ৯ হাজার শূন্যপদে নিয়োগ হবে রেলে! কিভাবে বাড়িতে বসেই করবেন আবেদন?

৯ হাজার শূন্যপদে নিয়োগ হবে রেলে! কিভাবে বাড়িতে বসেই করবেন আবেদন?

by Sushama
68 views

মহানগর ডেস্ক: দেশের কোণায় কোণায় ছড়িয়ে গিয়েছে রেল পরিষেবা। যা আরও বিস্তারের কাজ চলছে। সেই কারণে রেলে প্রতি বছর নিয়ম করে নিয়োগ করে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড। যদিও গত কয়েকবছর ধরে রেলে সেভাবে নিয়োগ হয়নি। তবে ২০২৪-এর ফেব্রুয়ারির মাসেই রেলের টেকনিশিয়ান পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল। লেভেল-ওয়ান ও লেভেল-থ্রি পদে নিয়োগ হবে। এই দুই লেভেলের বেতন রয়েছে যথাক্রমে ১৯,৯৯০ টাকা এবং ২৯,২০০ টাকা। বাড়িতে বসেই এই দুই পদের জন্য আবেদন করা যাবে। টেকনিশিয়ান পদের জন্য প্রকাশ হল নিয়োগের বিজ্ঞপ্তি। আইটিআই ডিগ্রি থাকলেই করা যাবে আবেদন।

বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৯০০০ শূন্যপদে নিয়োগ করা হবে। টেকনিশিয়ান লেভেল-ওয়ান এবং টেকনিশিয়ান লেভেল-থ্রি পদে নিয়োগ হবে।টেকনিক্যাল ট্রেড -এর বিভিন্ন বিষয়গুলিতে স্নাতক, স্নাতকোত্তর, ডিপ্লোমা অথবা বিভিন্ন ট্রেডের আইটিআই ডিগ্রি সম্পন্ন করা চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। এছাড়াও এই পদের জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স ০১.০৭.২০২৪ দিনটিতে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। আবেদন করতে হবে রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। এই ওয়েবসাইটে ঢুকে সবার আগে আবেদনকারীর রেজিস্ট্রেশন করতে হবে। এরপর নির্ভুলভাবে সব তথ্য দিতে হবে। এরপর প্রয়োজনীয় সব নথিকে স্ক্যান করে নির্দিষ্ট সাইজে আপলোড করতে হবে। এক্ষেত্রে অসংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য আবেদন ফি ৫০০ টাকা এবং অসংরক্ষিত শ্রেণী, মহিলা ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য আবেদন ফি ২৫০ টাকা।

এইসব পদে নিয়োগের জন্য সবার আগে কম্পিউটার বেসড টেস্ট নেওয়া হবে। তারপর শারীরিক পরীক্ষা ও ইন্টারভিউ নেওয়া হবে। তারপর প্রকাশিত হবে ফাইনাল মেরিট লিস্ট। সেই মেরিট লিস্টের স্থান বিবেচনার মাধ্যমে নিয়োগ করা হবে। তাই আর দেরি না করে করুন আবেদন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved