Home Bengal বৃষ্টির দাপট আরও বাড়বে, উত্তরবঙ্গজুড়ে লাল সতর্কতা জারি

বৃষ্টির দাপট আরও বাড়বে, উত্তরবঙ্গজুড়ে লাল সতর্কতা জারি

by Mahanagar Desk
1 views

মহানগর ডেস্ক: বঙ্গজুড়ে বৃষ্টিতে কুপোকাত। গত সপ্তাহ থেকেই মেঘভাঙা বৃষ্টিতে তছনছ হয়ে গিয়েছে বাংলার পথঘাট। এদিকে প্রবল বৃষ্টিতে সিকিমের রাস্তা ঘাটও তছনছ। তিস্তা নদীর জল ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় বন্যার আশঙ্কা। তার মধ্যেই আরও দুর্যোগের পূর্বাভাস দিল হাওয়া অফিস। প্রবল বৃষ্টিতে উত্তরবঙ্গ জুড়ে লাল সতর্কতা জারি হয়েছে।

তাই একাধিক সতর্কতামূলক পদক্ষেপের পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবারও উত্তরবঙ্গের সবক’টি জেলাতেই প্রবল দুর্যোগের আশঙ্কা। ইতিমধ্যেই দার্জিলিং, মালদহ, দুই দিনাজপুর জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। তবে বেশি বিপর্যয়ের আশঙ্কা রয়েছে কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়। সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বুধবার উত্তরবঙ্গে ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার উত্তরবঙ্গের তিনটি জেলায় লাল সতর্কতা জারি হয়েছে। কোচবিহার এবং আলিপুরদুয়ারে বৃষ্টির পরিমাণ ৩০ সেন্টিমিটারের গণ্ডি ছাড়াতে পারে। শুধু উত্তরবঙ্গ নয়, দক্ষিণবঙ্গেও দুর্যোগের আশঙ্কা রয়েছে।

কয়েকদিন ধরে কলকাতা-সহ আশপাশের জেলাগুলিতে কখনও ঝিরঝিরে কখনও মুষলধারে বৃষ্টি হচ্ছে, বৃহস্পতিবারও বীরভূম এবং মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টি হওয়ার আশঙ্কায় দুই জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া, ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে নদিয়া, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকায়। বাংলায় বৃষ্টি কমার বিষয়ে আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার বিকেল থেকে বৃষ্টি কমবে। বঙ্গোপসাগরের নিম্নচাপের কারণে রাজ্যে বৃষ্টির ঘনঘটা। তাই আরও দু’দিন নিম্নচাপের দাপট চলবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved