Home Bengal রাজ্যে নাঙ্গা সাধুদের আক্রমণ, ১২ জনকে গ্রেফতার

রাজ্যে নাঙ্গা সাধুদের আক্রমণ, ১২ জনকে গ্রেফতার

রাজ্যে নাঙ্গা সাধুদের আক্রমণ, ১২ জনকে গ্রেফতার

by Mahanagar Desk
53 views

মহানগর ডেস্ক: রাজ্যে একদল দ্রষ্টার উপর জনতার হামলা বিজেপি এবং ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের মধ্যে আরেকটি সংঘর্ষের জন্ম দিয়েছে। পুরুলিয়ার বিজেপি নেতাদের বিরুদ্ধে পুরো ঘটনাটিকে ভুলভাবে উপস্থাপন ও কুৎসা রটনা করার অভিযোগ করে, টিএমসি নেতা শশী পাঁজা বলেছেন, “বিজেপি সবসময় জবাবদিহিতা এড়ায়। স্থানীয়রা তিন সাধুকে মারধর করে কারণ তাদের অভিযোগ যে সাধুরা সেখান থেকে তিনটি মেয়েকে অপহরণ করেছিল। স্থানীয় লোকজন প্রতিক্রিয়া জানায় এবং মেয়েদের উদ্ধার করে। পুলিশ সাধুকে থানায় নিয়ে যায়। এখনও তদন্ত চলছে।”

দর্শকদের উপর হামলার ভিডিও ভাইরাল হওয়ার পরে, ঘটনার সঙ্গে জড়িত ১২ জনকে গ্রেফতার করা হয়েছিল। দ্রষ্টা বা সাধু, যারা গঙ্গাসাগরে যাচ্ছিলেন, তারা একদল মহিলাকে নির্দেশনা দিয়েছিলেন বলে পুলিশ জানিয়েছে। মহিলারা যখন দেখলেন যে সাধুরা কেবল ছাইয়ে প্রলেপ দেওয়া হয়েছে, তখন তারা একটি অ্যালার্ম তুলল এবং একটি ভিড় সাধুদের উপর হামলা চালায়। মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, পুরুলিয়ার এসপি, অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেছেন, “তিনজন সাধু একটি গাড়িতে যাচ্ছিলেন। গৌরাঙ্গডিহের কাছে, তিনজন মেয়ে পুজোর জন্য স্থানীয় একটি কালী মন্দিরে যাচ্ছিল যখন গাড়িটি তাদের কাছে থামল এবং সাধুরা তাদের কিছু জিজ্ঞেস করল। কিছু কারণে ভাষার সমস্যা, কিছু ভুল বোঝাবুঝি হয়েছিল এবং মেয়েরা ভেবেছিল যে সাধুরা তাদের অনুসরণ করছে। স্থানীয় জনতা এসে দুর্গা মন্দিরের কাছে সাধুদের ধরে নিয়ে যায় এবং তাদের গাড়ি ভাঙচুর করে। সাধুদেরও মারধর করা হয়।”ঘটনাস্থল থেকে একটি ভিডিওতে ভিড়কে সাধুদের একটি গাড়ি ভাঙচুর করতে দেখা গেছে। পরিস্থিতির অবনতি হলে, স্থানীয় পুলিশ এসে সাধুদের উদ্ধার করে কাশিপুর থানায় নিয়ে যায়। পুরুলিয়ার পুলিশ সুপার বন্দ্যোপাধ্যায় এই ঘটনার মন্তব্য করে বলেছেন যে একটি অভিযোগ দায়ের করা হয়েছে এবং তদন্ত চলছে। পুলিশ আরও জানিয়েছে যে হামলার জন্য দায়ী ব্যক্তিদের ধরতে অভিযান চালানো হচ্ছে।

মধুর গোস্বামী, একজন সাধু যিনি দাবি করেছেন যে তিনি পশ্চিমবঙ্গের পুরুলিয়ায় একটি জনতা দ্বারা লাঞ্ছিত হয়ে বলেছেন, “আমরা যখন গঙ্গাসাগরে যাচ্ছিলাম, হঠাৎ আমাদের গাড়িটি একটি বড় জনতা থামিয়ে দেয় যা আমাদের আক্রমণ করে।” পুরুলিয়ায় সাধুদের উপর হামলার বিষয়ে টিএমসি সরকারের নিন্দা করে, ভিএইচপি নেতা সুরেন্দ্র জৈন বলেছেন, “টিএমসি গুন্ডাদের দ্বারা মারাত্মক আক্রমণ গ্রহণযোগ্য নয়। এটা দুর্ভাগ্যজনক যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে হিন্দুবিরোধী পরিবেশ গড়ে তুলেছেন। আমরা দৃঢ়ভাবে এর নিন্দা করছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উচিত জাতির কাছে ক্ষমা চাওয়া।” ইতিমধ্যে, বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো পুরুলিয়া জেলায় এক জনতার দ্বারা লাঞ্ছিত হওয়া সাধুদের সঙ্গে দেখা করেছেন।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved