Home Bengal ঘরে ঘরে ওয়ার্ল্ড কাপের জ্বর ! ট্রফির আদলে বানানো হল সন্দেশ

ঘরে ঘরে ওয়ার্ল্ড কাপের জ্বর ! ট্রফির আদলে বানানো হল সন্দেশ

by Mahanagar Desk
8 views

মহানগর ডেস্ক: ঘরে-ঘরে বিশ্বকাপ জ্বর। কোথাও ভারতীয় দলের জন্য় চলছে যজ্ঞ। কোথাও তো আবার চাপের মধ্যেই শুরু হয়ে গিয়েছে সেলিব্রেশন। রোহিত ব্রিগেড ট্রফি ঘরে তোলার আগেই কালনায় এসে গেল ‘বিশ্বকাপ’! কালনাবাসী কাপ ঘরে তুলল। না, সত্যিকারের ট্রফি নয়। ক্ষীর আর সন্দেশের মিশ্রণে তৈরি হয়েছে মিষ্টির বিশ্বকাপ। পূর্ব বর্ধমানের কালনায় উন্মাদনা তুঙ্গে এই মিষ্টি ঘিরে।

অতিকায় এক বিশ্বকাপ তারা গড়ে ফেলেছে। রোহিত-বিরাটদের বিশ্বজয়ের পর যা দিয়ে হবে সেলিব্রেশন। এক কেজি ক্ষীর ও এক কেজি সন্দেশের সমন্বয়ে তৈরি হয়েছে অতিকায় বিশ্বকাপ মিষ্টি। আর এই উদ্যোগ নিয়েছে কালনা শহরের ছোট দেউড়ি বাজারের মা ভবানী মিষ্টান্ন ভাণ্ডার। কারিগর গৌতম দাস নজরকাড়া মিষ্টি তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন। ক্রেতা ক্রিকেট প্রেমীরা জানান, “এবারের বিশ্বকাপে আমাদের দল ভারত ফেভারিট। এখনও পর্যন্ত অপ্রতিরোধ্য আমাদের দল। প্রতিদ্বন্দ্বী হিসাবে অষ্ট্রেলিয়া থাকলেও ভারত এবার অনেকটাই এগিয়ে। আমাদের জয় নিশ্চিত। তাই মহারণ শুরুর আগেই বিশ্বকাপকে মিষ্টির আকারে নিজেদের ঘরে তুলে নিলাম। জয়ের পর এই মিষ্টি দিয়েই সকলের মিষ্টিমুখ করানো হবে।”

দোকান মালিক অনির্বাণ দাস বলেন, “ক্ষীর ও সন্দেশ দিয়ে এই বিশ্বকাপ মিষ্টিটি তৈরি করা হয়েছে। মিষ্টির দাম করা হয়েছিল ৭০০ টাকা। সেটি কিনেও নিয়েছেন এলাকার ক্রিকেটপ্রেমীরা।” বিশ্বকাপের আদলে তৈরি হওয়া এমনই সুস্বাদু মিষ্টি তৈরি হতে না হতেই ক্রিকেটপ্রেমীরা ঘরে তুলে নিয়েছেন সেই বিশ্বকাপকে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved