Home Bengal সন্দেশখালিতে সিবিআই হানা, টিএমসি পঞ্চায়েত সদস্যের আত্মীয়ের বাড়িতে মিলল বিদেশি অস্ত্র!

সন্দেশখালিতে সিবিআই হানা, টিএমসি পঞ্চায়েত সদস্যের আত্মীয়ের বাড়িতে মিলল বিদেশি অস্ত্র!

by Mahanagar Desk
41 views

মহানগর ডেস্ক : সন্দেশখালির সরবেড়িয়ায় তৃণমূল পঞ্চায়েত সদস্যের আত্মীয় আবু তালেক মোল্লার বাড়ির মেঝে খুড়ে প্রচুর পরিমাণ বিদেশী অস্ত্র, আগ্নেয়াস্ত্র, বোমা, কার্তুজ উদ্ধার করল সিবিআই। চারদিকে ভেড়ি, তার মধ্যে এই বাড়িটি। এই বাড়ির মালিক আবু তালেক মোল্লা স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যের ভাই বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। সিবিআই শুক্রবার সকাল থেকে তল্লাশি চালাচ্ছে। অস্ত্র উদ্ধার হওয়া ওই বাড়ির ১০০ মিটারের মধ্যে সাংবাদিক সহ কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এত বিপুল পরিমাণ অস্ত্র, আগ্নেয়াস্ত্র, বোমা, বিস্ফোরক, কার্তুজ, বিদেশী অস্ত্র উদ্ধার হওয়ায় সতর্কতা বজায় রাখতেই এই বাড়ির ১০০ মিটারের মধ্যে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না সিবিআই তদন্তকারীরা। কলকাতা থেকে শুক্রবার সকালে সিবিআই-র ৫টি দল সন্দেশখালির সরবেড়িয়ার এই বাড়িতে হানা দেয়।
সন্দেশখালির বাঘ শেখ শাহজাহান এখন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে। তাঁর ভাই ও কয়েকজন সাঙ্গপাঙ্গ ধৃত। তবে সেই সময় এই বিপুল অস্ত্র ভান্ডারে হদিশ পেল সিবিআই। ভোটের আবহে এই অস্ত্র ভান্ডার উদ্ধারে প্রশ্ন উঠছে, এসব কি ভোটে ব্যবহার করা হত?

এদিন নির্দিষ্ট খবরের ভিত্তিতে সিবিআই সন্দেশখালির সরবেড়িয়ার এই বাড়িতেমহানা দেয়। বাড়িটিতে বিদ্যুৎ সংযোগ ছিল না। সিবিআই বিদ্যুৎ দফতরে খবর দেয়। তারা এসে বাড়িতে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করে দেয়। বাড়িটি তালা বন্ধ ছিল। তালা ভেঙে বাড়িতে ঢুকেন, আলোর ব্যবস্থা করে মেঝে খুড়তেই তাজ্জব হয়ে যান সিবিআই গোয়েন্দারা। বিপুল পরিমাণ বিদেশী অস্ত্র, আগ্রেয়াস্ত্র, বোমা, বিস্ফোরক, কার্তুজ উদ্ধার হয়। এই বাড়িটি থেকে ৪০০ মিটার দূরে শেখ শাহজাহানের বাংলো বাড়ি রয়েছে। সিবিআইর আশঙ্কা, শাহজাহান ধরা পড়ার পর এই বাড়িতেই আগ্নেয়াস্ত্র, বিদেশী অস্ত্র, বোমা, বিস্ফোরক, কার্তুজ লুকিয়ে রাখে। সিবিআই সূত্রে জানা গেছে এই বাড়ি থেকে এখনও পর্যন্ত ১২ টি বিদেশী আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে। এছাড়াও প্রচুর অস্ত্র, বোমা,  বিস্ফোরক পাওয়া গেছে। তবে তল্লাশি এখনও চলছে।
সিবিআই মনে করছে, শেখ শাহজাহান গ্রেফতার হওয়ার পর এই বাড়িতেই অস্ত্র লুকিয়ে রাখা হয়েছিল! সিবিআই মনে করছে, বিদেশী অস্ত্র পাড়ার খুচরো গুন্ডারা ব্যবহার করে না, তাহলে এই বিদেশী অস্ত্র কারা ব্যবহার করত? তারা কারা? কোন মাপের দুস্কৃতী এই অস্ত্র লুকিয়ে রেখেছিল? কে তাদের নিয়ন্ত্রণ করত? এদের মাথায় কি শেখ শাহজাহান ছিল? এই ঘটনায় বিদেশী সন্ত্রাসবাদীদের সংযোগ আছে কি না তাও অনুসন্ধান করছে সিবিআই।
এদিন সকালবেলা কেন্দ্রীয় বাহিনী দিয়ে পুরো বাড়িটি ঘিরে সিবিআই তল্লাশি অভিযান চালায় এবং তার পরই উদ্ধার হয় এই বিশাল অস্ত্র ভান্ডার। রাজ্য পুলিশের অফিসারদের সিবিআই ঘটনাস্থলে ডেকে তারপর তল্লাশি অভিযান শুরু করে।
স্থানীয় সূত্রে জানা গেছে, আবু তালেক মোল্লা এক তৃণমূল নেতার আত্মীয়। আবু তালেক মোল্লার সরবেড়িয়ায় ব্যবসা আছে। এই বাড়িটির চারদিকে ভেড়ি দিয়ে ঘেরা।
সিবিআই একটি অন্য ঘটনার তদন্তে সন্দেশখালিতে শুক্রবার এসে একটি সূত্রের মারফত এই বাড়িতে অস্ত্র মজুত আছে জানতে পারে। নির্দিষ্ট সূত্রে এই খবর পেয়েই আবু তালেক মোল্লার বাড়িতে সিবিআই হানা দেয়, উদ্ধার হয় অস্ত্র ভান্ডার।
সিবিআই সূত্রে জানানো হয়, এতো বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছে তাই পাশ্ববর্তী এলাকায় তল্লাশি করতে হবে। এদিকে সিআরপিএফ জওয়ানরা মেটাল ডিটেক্টার দিয়ে ভেড়ি ও সংলগ্ন এলাকায় তল্লাশি চালাচ্ছে। আশঙ্কা করা হচ্ছে, এই অস্ত্রই কি সন্দেশখালির বাসিন্দাদের জমি লুঠ এবং মহিলাদের শ্লীলতাহানির কাজে ব্যবহৃত হত?

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved