Home Bengal সাফাই কর্মীরদের বিক্ষোভের ৪ দিন পার! কলেজে আবর্জনার স্তূপ

সাফাই কর্মীরদের বিক্ষোভের ৪ দিন পার! কলেজে আবর্জনার স্তূপ

চারদিন ধরে সাফাই কর্ম বন্ধ।

by Pallabi Sanyal
31 views

মহানগর ডেস্ক : ইএসআইয়ের সুবিধা নেই। মিলছে চুক্তির ২৬ দিন ডিউটিও। বেতনও নির্দিষ্ট নয়।কলকাতার অফিসে জমছে পিএফের টাকা। এমনই সব সমস্যায় জর্জরিত দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির (এনআইটি) সাফাইকর্মীরা। ফলে দাবি আদায়ের লক্ষ্য়ে বিক্ষোভে সামিল হয়েছে সকল সাফাইকর্মীরা। যার জেরে আবর্জনা জমছে কলেজ ক্যাম্পাস থেকে হোস্টেলের অন্দরেও। বাথরুম ব্যবহার করা যাচ্ছে না বলে অভিযোগ করছেন পড়ুয়ারা। চারদিন ধরে সাফাই কর্ম বন্ধ।গত তিনদিন কলেজের ভিতরে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। সোমবার সকাল থেকে কলেজের মূল গেটের বাইরে অবস্থান বিক্ষোভ চলছে সাফাইকর্মীদের। তাঁদের অভিযোগ, ঠিকাদার সংস্থাকে সমস্যার কথা বলা হয়েছে। কিন্ত তাদের কোনও হেলদোল নেই।

প্রসঙ্গত, চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ২ তারিখে কলকাতার নতুন একটি সংস্থা কাজের বরাত পায়। সাফাইকর্মীদের অভিযোগ, নতুন সংস্থা বরাত পাওয়ায় পর থেকে গন্ডগোল শুরু হয়েছে।এদিন সকাল থেকে কলেজের মূল গেটের বাইরে হাতে প্লাকার্ড নিয়ে বিক্ষোভে বসেন সাফাইকর্মীরা। এর আগেও কলেজে নানা সমস্যা হয়েছে। কিন্ত কলেজের বাইরে সাফাইকর্মীদের বিক্ষোভ এর আগে দেখা যায়নি।

ঠিকাদার সংস্থার সঙ্গে কথা বলে দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে আশ্বাস দিয়েছেন কলেজের এক প্রশাসনিক আধিকারিক শ্রীকৃষ্ণা রাই।বিক্ষোভকারী এক সাফাই কর্মী বলেন, ”ইএসআইয়ের কোনও সুবিধা পাচ্ছি না আমরা। পরিবারের লোকেরা অসুস্থ হলে তাঁদের চিকিৎসা করাতে পারব না। ঠিকাদার সংস্থাকে বলা হচ্ছে। কিন্তু তারা আমাদের কথায় কান দিচ্ছে না। বাধ্য হয়ে কাজ বন্ধ করে বিক্ষোভ করছি।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved