Home Bengal Cyclone Remal: দামাল ঘূর্ণিঝড়ের জেরে বাতিল একগুচ্ছ লোকাল, রেল পরিষেবা নিয়েও বড় পদক্ষেপ পূর্ব রেলর 

Cyclone Remal: দামাল ঘূর্ণিঝড়ের জেরে বাতিল একগুচ্ছ লোকাল, রেল পরিষেবা নিয়েও বড় পদক্ষেপ পূর্ব রেলর 

রিমেল নিয়ে সতর্ক রেল! 

by Sulekha
21 views

মহানগর ডেস্ক: রেমেল নিয়ে কড়া সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। কলকাতাতেও বড়সড় প্রভাব পড়তে পারে এই ঘূর্ণিঝড়ের। ঝড় হতে পারে ৮০ থেকে ৯০ কিমি প্রতি ঘণ্টা বেগে। আর এবার রেমাল নিয়ে আরও সতর্ক হল রেল। ইতোমধ্যেই রেল পরিষেবা নিয়েও বড় পদক্ষেপ নিল পূর্ব রেল। দামাল ঘূর্ণিঝড়ের প্রভাবে শিয়ালদা-হাওড়া সেকশনে একাধিক ট্রেন বাতিল করল রেল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দাপট দেখাবে সাইক্লোন। সেই কারণে, আরও সতর্কতা গ্রহণ করল রেল। পূর্ব রেলের পক্ষ থেকে শিয়ালদহ এবং হাওড়া শাখায় বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার রাত থেকে সোমবার সকালবেলা পর্যন্ত একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানুন বিস্তারিত…

আরও পড়ুন: Cyclone Remal: গতি বাড়াচ্ছে দামাল রেমাল! ক্যানিং থেকে ১৯০ কিমি দূরে, জানুন লেটেস্ট আপডেট…

রেলওয়ে সূত্রে খবর, শিয়ালদহ দক্ষিণ শাখায় এবং বারাসত-হাসনাবাদ বিভাগে রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত ট্রেন চলাচল করবে না। এছাড়াও লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদা- লক্ষ্মীকান্তপুর, শিয়ালদা-বজবজ, শিয়ালদা-ক্যানিং, শিয়ালদা-ডায়মন্ড হারবার লোকাল। এদিকে, সোমবার বাতিল করা হচ্ছে একাধিক লক্ষ্মীকান্তপুর-নামখানা, শিয়ালদা-লক্ষ্মীকান্তপুর, শিয়ালদা-বজবজ, শিয়ালদা-ক্যানিং, শিয়ালদা-ডায়মন্ড হারবার, শিয়ালদা-সোনারপুর, শিয়ালদা-বারুইপুর, শিয়ালদা/বারাসত-হাসনাবাদ লোকালের মতো ট্রেন বাতিল থাকছে।

শিয়ালদহের পাশাপাশি হাওড়া শাখায় একাধিক ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দক্ষিণ-পূর্ব রেল শাখায় ২২৮৯৭ ২৬ তারিখ একাধিক ট্রেন বাতিল ও একাধিক ট্রেন আংশিক রুটে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবিবার হাওড়া-দিঘা কান্ডারী এক্সপ্রেস বাতিল করা হয়েছে। ০৮১৩৭ পাঁশকুড়া-দিঘা মেমু, ০৮১৩৯ পাঁশকুড়া-দিঘা ইএমইউ, ০৮১৩৬ ২৭ দিঘা-পাঁশকুড়া ইএমইউ, ০৮১৩৮ দিঘা-পাঁশকুড়া মেমু, ২২৮৯৮ দিঘা-হাওড়া কান্ডারী এক্সপ্রেস বাতিল করা হয়েছে। এছাড়াও ২২৮৮৯ দিঘা-পুরী সুপারফাস্ট (সাপ্তাহিক) ট্রেন খড়্গপুর পর্যন্ত চলবে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved