Home Bengal Summer Vacation: শেষ গরমের ছুটি! কবে থেকে খুলছে স্কুল? কি জানাল শিক্ষা দফতর…

Summer Vacation: শেষ গরমের ছুটি! কবে থেকে খুলছে স্কুল? কি জানাল শিক্ষা দফতর…

এবার স্কুলের দরজা খোলার পালা!

by Sulekha
291 views

মহানগর ডেস্ক: তাপপ্রবাহের জেরে এবারে রাজ্যের সরকারি স্কুলগুলিতে আগেভাগেই ছুটি দেওয়া হয়েছিল। তবে এবার প্রবল দাবদাহ, সঙ্গে ভোট কাটিয়ে খুলতে চলছে রাজ্যের স্কুলগুলি। কিন্তু কবে থেকে খুলছে স্কুল? এপ্রসঙ্গে কি জানাল শিক্ষা দফতর?

আরও পড়ুন: এই বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টির সম্ভাবনা, দেশে তাপপ্রবাহ কমার সময় জানাল হাওয়া অফিস

ইতিমধ্যেই সোমবারই স্কুল খোলার প্রসঙ্গে শিক্ষা দফতর স্কুল খোলার নির্দেশিকা জারি করেছে। জানা গিয়েছে, আগামী ১০ জুন থেকে রাজ্যে খুলছে স্কুল। কিন্তু সরকারি, সরকার পোষিত স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের ছুটি আরও কিছুটা আগেই শেষ হচ্ছে।

শিক্ষা দফতরের নির্দেশিকায় জানানো হয়েছে যে, রাজ্যের সরকারি স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের জুন মাসের ৩ তারিখ অর্থাৎ পরের সোমবার থেকেই স্কুলে যেতে হবে। কিন্তু যেহেতু ৪ জুন লোকসভা ভোটের ফল প্রকাশ। তাই রাজ্যের সরকারি স্কুলগুলিতে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা থাকছেন। তাই আগামী ৯ জুনের আগে স্কুলগুলিতে ক্লাস চালু করা সম্ভব নয়। সেই কারণে আগামী ১০ তারিখ থেকে পড়ুয়ারা স্কুলে ক্লাস করতে পারবেন।

শেষ গরমের ছুটি,  এবার স্কুলের দরজা খোলার পালা

প্রসঙ্গত, এবছর মে মাসের ৬ তারিখ থেকে রাজ্যের স্কুলগুলিতে গরমের ছুটি পড়ার কথা ছিল। কিন্তু প্রবল দাবদাহের কারণে পরে ছুটি এগিয়ে আনতে হয়। যেহেতু প্রবল গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছিল, তাই এপ্রিল মাসের ২২ তারিখ থেকে স্কুল ছুটি ঘোষণা করে শিক্ষা দফতর। এবার সেই ছুটি কাটিয়ে স্কুল খোলার নির্দেশিকা দিল স্কুল শিক্ষা দফতর।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved