Home Bengal নজরদারি বাড়াতে সন্দেশখালিতে বাড়ি ভাড়া নিলেন শুভেন্দু!

নজরদারি বাড়াতে সন্দেশখালিতে বাড়ি ভাড়া নিলেন শুভেন্দু!

by Mahanagar Desk
28 views

মহানগর ডেস্ক : সন্দেশখালিকাণ্ডের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, “আমি সন্দেশখালির মা-বোনেদের পাশে আছি।” এবার ভোটের মুখে সন্দেশখালিতে রাজ্য বিজেপি শুভেন্দু অধিকারীর জন্য একটি বাড়ি ভাড়া করল। ভোটের মুখে সন্দেশখালিতে শুভেন্দু গিয়ে যাতে থাকতে পারেন, সেখানকার মানুষের সুবিধা-অসুবিধায় পাশে দাঁড়াতে পারেন, তার জন্যই এই বাড়িটি ভাড়া করা হয়েছে।
এদিকে সন্দেশখালিতে শুভেন্দুর জন্য বিজেপির বাড়ি ভাড়া করায় অশান্তির আঁচ পাচ্ছে তৃণমূল ও বাম শিবির।
শুভেন্দুর মতো নেতা যদি বসিরহাট কেন্দ্রের নির্বাচনের হাল ধরেন, তা হলে বিজেপি বসিরহাটে ভালো ফল করবে বলেই আশাবাদী স্থানীয় বিজেপি নেতৃত্ব। তবে শুভেন্দু অধিকারীর জন্যে সন্দেশখালিতে ঘরভাড়া নেওয়ার খবরে অশান্তির সম্ভবনা বলে মন্তব্য তৃণমূলের। সন্দেশখালির তৃণমূল বিধায়ক সুকুমার মাহাতো বলেন, “বাংলায় বিজেপির জেতার সম্ভাবনা নেই। আর বসিরহাট কেন্দ্রে তো কেনওভাবেই নয়। সে কথা শুভেন্দু অধিকারীও জানেন।”

গত ৫ জানুয়ারি সরবেড়িয়ার আকুঞ্জিপাড়ায় তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে এসেছিলেন ইডি আধিকারিকরা। ওই দিন ইডি আধিকারিকরাদের পাশাপাশি আক্রান্ত হন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও। এর কয়েকদিন পর থেকে সন্দেশখালির জনরোষ ও তার জেরে বিক্ষোভের আগুন দিনের পর দিন দেখেছে রাজ্যের পাশাপাশি দেশের মানুষ।
সন্দেশখালিতে শেখ শাহজাহানের এই গুণ কীর্তির জন্য বসিরহাট লোকসভা কেন্দ্র এ বার জোর চর্চার বিষয় হয়ে উঠেছে। বসিরহাট লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে সন্দেশখালির প্রতিবাদী মহিলা রেখা পাত্রকে। রেখা পাত্রকে ফোন করে কথাও বলেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, বসিরহাটের বিজেপি প্রার্থী হিসাবে রেখা পাত্রকে বেছেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। এ বার সেই শুভেন্দু অধিকারীর জন্যে সন্দেশখালিতে বাড়ি ভাড়া নিল বিজেপি।

এদিকে ভোটের আগের দু’মাস রাজ্যের বিরোধী দলনেতার জন্য সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় বাড়ি ভাড়া নেওয়ার খবরে সন্দেশখালিতে শোরগোল পড়ে গিয়েছে। বাড়তি উৎসাহ নজরে পড়ছে বিজেপির স্থানীয় নেতা-কর্মীরদের মধ্যেও।

বসিরহাটের বিজেপি নেতৃত্ব সূত্রে জানিয়েছে, লোকসভা ভোটের আগে শুভেন্দু অধিকারী সন্দেশখালিতে মাঝেমধ্যেই এসে থাকবেন বলে জানিয়েছিলেন। সেই জন্যই সন্দেশখালি পুকুরপাড়ায় একটি বাড়ি ভাড়া নেওয়া হয়েছে। সন্দেশখালি থানা এবং বিডিও অফিসের কাছেই এই বাড়িটি। বাড়ির মালিক বাদল দাস। বাদলের বাড়ি সন্দেশখালিতে হলেও তিনি কর্মসূত্রে থাকেন সোনারপুরে।

বাদল দাস নিজেও বিজেপির সমর্থক। এই বাড়ি ভাড়া প্রসঙ্গে স্বয়ং বাদল দাস জানান, “দলের তরফে শুভেন্দুবাবুর সন্দেশখালিতে থাকার জন্য আমার বাড়িটি ভাড়া চাওয়া হয়েছিল। বাড়িটা ফাঁকাই পড়ে ছিল। শুভেন্দুবাবু থাকবেন বলে বাড়িটি তিন মাসের জন্য ভাড়া নিয়েছে বিজেপি। মাসে কুড়ি হাজার টাকা করে ভাড়া। কিছু টাকা আমাকে বিজেপি অগ্রিমও দিয়েছে।”

শুভেন্দু অধিকারীর জন্য যে বাড়িটি ভাড়া নেওয়া হয়েছে সেটি একটি দোতলা বাড়ি। এই বাড়িতেই শুভেন্দু থাকবেন। বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপির আহ্বায়ক বিকাশ সিং জানান, “অশান্ত সন্দেশখালিতে এসে ‌শুভেন্দু অধিকারী কথা দিয়েছিলেন সন্দেশখালির মা-বোনেদের পাশে তিনি থাকবেন। তারপ, সন্দেশখালির অশান্তির পরে শুভেন্দু অধিকারী এলে মানুষ তাঁকে সাদরে বরণ করে নিয়েছেন। এরপর তিনি মাঝেমধ্যে এসে থাকবেন বলে দল থাকার ব্যবস্থা করেছে। এ বার বসিরহাটের বিজেপি প্রার্থী সন্দেশখালিরই রেখা পাত্র। তার উপর শুভেন্দু অধিকারী সন্দেশখালিতে এসে থাকার খবরে বিজেপি কর্মী-সমর্থকরা খুবই খুশি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved