Home Bengal লড়াই শেষ, প্রয়াত  রামকৃষ্ণ মঠ ও মিশনের সভাপতি স্বামী স্মরণানন্দ মহারাজ,  শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 

লড়াই শেষ, প্রয়াত  রামকৃষ্ণ মঠ ও মিশনের সভাপতি স্বামী স্মরণানন্দ মহারাজ,  শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর 

by Shreya Maji
33 views

মহানগর ডেস্ক:  আজ মঙ্গলবার প্রয়াত হয়েছে  রামকৃষ্ণ মঠ ও মিশনের সভাপতি স্বামী স্মরণানন্দজী মহারাজ। কয়েকদিন ধরেই তিনি বেশ অসুস্থ ছিলেন। বার্ধক্যজনিত সমস্যায় বেশ কিছুদিন ধরেই ভুগছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রামকৃষ্ণ মঠ ও মিশনের সভাপতি স্বামী স্মরণানন্দজী মহারাজের মৃত্যুর  সময় বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি  বার্ধক্যজনিত সমস্যা নিয়ে বেশ কিছুদিন রামকৃষ্ণ সেবা প্রতিষ্ঠানে ভর্তি ছিলেন। মঙ্গলবার রাত ৮টা ১৪ মিনিট নাগাদ তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন । জানিয়ে রাখা ভাল,  চলতি মাসেই তাঁকে দেখতে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্যপাল, মুখ্যমন্ত্রীও তাঁকে দেখতে গিয়েছিলেন।  ২৩ দিন ভেন্টিলেশন সাপোর্টে ছিলেন ।  রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ মহারাজ বলছেন, “দীর্ঘ রোগভোগের পর মহারাজ স্বামীজির কোলে স্থান পেয়েছেন। তাঁর মরদেহ রাত ১২টা নাগাদ বেলুর মঠে আসবে। সেখানে সংস্কৃতি ভবনে সারা রাত রাখা থাকবে। যাঁর শেষবার দেখতে চান তাঁরা দেখতে পাবেন। আমাদের প্রধান ফটক খোলা থাকবে। আগামীকাল রাত ৯টা নাগাদ তাঁকে দাহ করা হবে।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোকপ্রকাশ করে টুইট করেছেন। লিখেছেন, “রামকৃষ্ণ মঠ ও মিশনের শ্রদ্ধেয় সভাপতি শ্রীমৎ স্বামী স্মরণানন্দজী মহারাজের মৃত্যু সংবাদে গভীরভাবে শোকাহত। আমি তাঁর সমস্ত অনুগামী ও ভক্তদের প্রতি গভীর সমবেদনা জানাই।” জানা গিয়েছে তাঁর মরদেহ  রাত ১২ নাগাদবেলুড়ে আসবে। রাতেই শেষকৃত্য সম্পন্ন হবে।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved