Home Bengal নির্বাচনে নিরপেক্ষতা বজায় রাখতে আজ মুখ্য সচিব ও ডিজিপির সঙ্গে বৈঠক কমিশনের ফুল বেঞ্চের

নির্বাচনে নিরপেক্ষতা বজায় রাখতে আজ মুখ্য সচিব ও ডিজিপির সঙ্গে বৈঠক কমিশনের ফুল বেঞ্চের

by Arpita Mukherjee
39 views
মহানগর ডেস্ক : আজ জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ ২২টি এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গে প্রথম বৈঠক করবে। সকাল সাড়ে নটায় এই বৈঠক শুরু হয়ে শেষ হবে বেলা ১১ টায়। তারপর ১১ টা থেকে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজ্যের মুখ্য সচিব ও রাজ্য পুলিশের ডিজির সঙ্গে বৈঠক করবে। এই বৈঠক শেষে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ সাংবাদিক সম্মেলন করবে। লক্ষ্য একটাই, নির্বাচনে নিরপেক্ষতা এবং স্বচ্ছতা বজায় রাখা।
প্রথম বৈঠকে যে সমস্ত এনফোর্সমেন্ট এজেন্সি থাকছে তাতে ব্যাঙ্ক, পোস্ট অফিস, ইডি, সিবিআই-র মতো ২২টি এজেন্সি থাকবে। কমিশন এবার সিদ্ধান্ত নিয়েছে, নির্বাচনী তহবিল নিয়ে কোনও গড়মিল বা দুর্নীতি বরদাস্ত করা হবে না। একটি অ্যাপ এবার তৈরী করা হয়েছে এই নির্বাচন সংক্রান্ত তহবিলের গরমিল ধরতে। কমিশন সূত্রে জানা গিয়েছে কোনও প্রার্থী নির্বাচনী তহবিল নিয়ে কোনও হিসাব সংক্রান্ত গোলমাল করলে তা ওই অ্যাপ ধরে ফেলতে পারবে।  এদিকে সোমবারই ডিএম, এসপিদের সঙ্গে জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠকে বলা হয়েছে, “আমাদের বোকা বানাবার চেষ্টা করবেন না। আপনাদের আচরণে যদি কোনও রাজনৈতিক দলের প্রতি পক্ষপাতমূলক কাজ প্রমাণিত হয়, তাহলে তার পরিণতিতে আপনাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।” আজ মঙ্গলবার রাজ্যের মুখ্য সচিব ভগবতী প্রসাদ গোপালিকা এবং রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারের সঙ্গে বৈঠকে এই বিষয়গুলি কমিশনের পক্ষে আরও স্পষ্ট করে নির্দেশাকারে জানিয়ে দেওয়া হবে বলে কমিশন সূত্রে খবর।
প্রসঙ্গত সোমবার রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকের সময় সিপিএমের পক্ষে শমীক লাহিড়ী কমিশনকে গত পঞ্চায়েত নির্বাচনের ফল, মনোনয়ন প্রক্রিয়া এবং প্রাক নির্বাচন এবং নির্বাচন পরবর্তী সন্ত্রাস সম্পর্কে তথ্য তুলে দেন। অভিযোগ করা হয়, জেলা শ্রশাসন কখনই বিরোধীদের সঙ্গে কোনও বৈঠক করেন না, চাইলেও বিরোধীদের কথা শোনার জন্য ন্যূনতম সময় দেওয়া হয় না।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved