Home Bengal ১১ দিন জল-বিস্কুটে দিন গুজরান! বাংলার পড়ুয়াদের জীবন সংগ্রাম চোখে জল আনবে আপনারও

১১ দিন জল-বিস্কুটে দিন গুজরান! বাংলার পড়ুয়াদের জীবন সংগ্রাম চোখে জল আনবে আপনারও

স্বস্তি ফিরেছে পড়ুয়াদের পরিবারে।

by Pallabi Sanyal
48 views

মহানগর ডেস্ক : প্রবল তুষারপাতে যখন অবরুদ্ধ হয়ে পড়েছিল হিমাচল প্রদেশ, সেই সময় দুর্যোগের কবলে পড়ে জল-বিস্কুট খেয়ে টানা ১১ দিন কাটানোর জীবন-সংগ্রামের কথা শোনালেন বাংলার পড়ুয়ারা। হিমাচল প্রদেশে আটকে পড়েছিলেন কলকাতার যোগেশ চন্দ্র চৌধুরী ল কলেজের ১১ জন পড়ুয়া। শেষ পর্যন্ত তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে। কোনোমতে তারা সিমলা পৌঁছলে সেখান থেকে পড়ুয়াদের উদ্ধার করে প্রশাসন। তারপর থেকেই স্বস্তি ফিরেছে পড়ুয়াদের পরিবারে।

জানা গিয়েছে, হিমাচলে বেড়াতে গিয়েছিল যোগেশ চন্দ্র চৌধুরী ল কলেজের ১১ জন পড়ুয়ার একটি দল। এদিকে আবহাওয়া দুর্যোগপূ্ণ হওয়ায় প্রবল তুষারপাতের জেরে আটকে পড়েছিল তাদের গাড়ি। সিমলা থেকে রওনা হওয়া তাদের গাড়িটি সাংলা এবং ছিটকুলের মাঝে একটি ছোট গ্রামে পৌঁছতেই শুরু হয়েছিল তুষারপাত। দিনভর চলেছিল প্রবল তুষারপাত ও তুষারঝড়। তার ফলে আটকে পড়ে কলেজ পড়ুয়াদের গাড়ি।

ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে ছাত্ররা জানিয়েছেন, বরফে আটকে যায় তাদের গাড়ির চাকা। এদিকে কন কনে ঠান্ডা। হিমাঙ্কের নীচে তাপমাত্রা। সেই অবস্থাতেই রাত কাটাতে হয় তাদের। সেখান থেকে অন্যত্র যাওয়ার বা ফিরে আসার রাস্তাও ছিল অজানা। খাবারও শেষ হয়ে গিয়েছল আর টাকা পয়সাও। শেষ সম্বল বলতে ছিল জল আর বিস্কুট। যা খেয়ে ১১ দন দিন গুজরান করাটা কঠিন বিষয়।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved