Home Bengal মন্ত্রিসভার নয়া সিদ্ধান্ত!পুজোর আগেই নিয়োগ প্যারা ও পার্ট টাইম টিচার

মন্ত্রিসভার নয়া সিদ্ধান্ত!পুজোর আগেই নিয়োগ প্যারা ও পার্ট টাইম টিচার

by Shreya Maji
2 views

মহানগর ডেস্ক: রাজ্যে বিপুল কর্মসংস্থান পুজোর আগেই।নিয়োগ করা হবে, ১২ হাজার কনস্টেবল সহ প্রচুর প্যারা টিচার এবং আংশিক সময়ের শিক্ষক।এই সিদ্ধান্তই হয়েছে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর বাড়িতে মন্ত্রিসভার বৈঠকে।পায়ে চোট থাকার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে যেতে পারছেন না।চিকিৎসা চলছে বাড়িতে।মুখ্যমন্ত্রী সরকারি কাজ সামলাচ্ছেন বাড়ি বসেই।রাজ্য মন্ত্রিসভার বৈঠক বৃহস্পতিবার বসেছিল কালীঘাটেই।

সেখানেই ঠিক হয়েছে, দুর্গাপুজোর আগেই কয়েকশো শিক্ষক নিয়োগ করা হবে।পরে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সাংবাদিক বৈঠক করে মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন।সূত্রের খবর ,রাজ‌্যজুড়ে প্রচুর প‌্যারা টিচার নিয়োগ হবে। বিশেষত, পার্ট টাইম শিক্ষক এবং উর্দু মাধ্যমের বিদ্যালয়ে প্যারা টিচার নিয়োগ করা হবে। কত পদ সে বিষয়ে পরে জানানো হবে। ১৯৮টি রাজবংশী স্কুলে নিয়োগ হবে একইসঙ্গে।শুধু তাই নয়,নতুন নিয়োগের সিদ্ধান্ত হয়েছে হেড মাস্টার রিক্রুটমেন্ট বিলের মাধ্যমেও।

শিক্ষামন্ত্রী সূত্রে খবর,”ঠিক কত পরিমাণ শিক্ষক নিয়োগ হবে, সেটা উর্দু অ্যাকাডেমির সঙ্গে আলোচনার পর জানানো হবে। তবে ১৯৮টি রাজবংশী স্কুলে ৩৯৪ জন পার্শ্বশিক্ষক এবং ৩৮৫ জন শিক্ষাকর্মী নিয়োগের প্রস্তাব গৃহীত হয়েছে মন্ত্রিসভায়।” ব্রাত্য বসু জানিয়েছেন,” উর্দু মাধ্যম বিদ্যালয়ের জন্য বহু পার্ট টাইম ও প্যারা টিচার প্রয়োজন। তাই কন্ট্রাকচুয়াল ও পার্ট টাইম, প্যারা টিচারের পদ তৈরি করার প্রস্তাব আজকের বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved