Home Bengal রাজ্যপালের বিশেষ সচিবের পদ ফাঁকা, কাজের চাপে অধস্তন কর্মীরা

রাজ্যপালের বিশেষ সচিবের পদ ফাঁকা, কাজের চাপে অধস্তন কর্মীরা

by Mahanagar Desk
22 views

রাজভবনে আবারও এক গুরুত্বপূর্ণ আধিকারিকের পদ ফাঁকা হল। এই গুরুত্বপূর্ণ ব্যক্তি হলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিশেষ সচিব, আইএএস, দেবাশিস ঘোষ। তিনি ৩১ জানুয়ারি অবসর নিয়েছেন। তার পর থেকে ওই পদটি ফাঁকাই পঠে রয়েছে। দেবাশিস ঘোষের জায়গায় নবান্ন থেকে কাকে পাঠানো হবে রাজভবনে সেই খবর যেমন নবান্নে নেই তেমনই এই বিষয়ে পুরো অন্ধকারে রাজভবনও। রাজভবন সূত্রে খবর, দেবাশিস ঘোষ তাঁর কাজের ভার দিয়ে এসেছেন ডেপুটি সেক্রেটারি সৈকত দাসের হাতে। তবে তাঁরও নিজস্ব কাজ থাকায় তিনিও অতিরিক্ত কাজের চাপে নুব্জ।

রাজভবন সূত্রে খবর, রাজ্যপাল চাইছিলেন, দেবাশিস ঘোষ অবসরের পর আরও কিছুদিন চুক্তিতে এই পদে থাকুন। তবে এক্ষেত্রে দেবাশিস ঘোষের সম্মতি ও নবান্নর অনুমোদন প্রয়োজন।

প্রসঙ্গত নন্দিনী চক্রবর্তীকে প্রিন্সিপাল সেক্রেটারি পদ থেকে সরিয়ে দেওয়ার পর ওই পদটিও ফাঁকা হয়ে আছে। ফলে রাজভবনের অধস্তন কর্মচারীদের উপর কাজের চাপ ক্রমেই বাড়ছে।

এর আগেও রাজ্যপাল সি ভি আনন্দ বোস রাজভবন থেকে এক অফিসার অন স্পেশাল ডিউটি বা ওএসডিকে সরিয়ে দেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন নিয়ে বিতর্কের জেরেই রাজ্যপাল ওই ওএসডিকে সরিয়ে ছিলেন, তিনি এখন আবার নবান্নে তাঁর নিজের দফতরে ফিরে গিয়েছেন। জানুয়ারির প্রথম সপ্তাহেই তাঁকে রাজভবন থেকে সরিয়ে দেওয়া হয়। তারপর এখন ওই ওএসডির কাজও গিয়ে পড়েছে অন্য অধস্তন কর্মচারিদের উপর।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved