Home Bengal প্যারা টিচার নিয়োগ নিয়ে ভাবছে রাজ্য, পরীক্ষা দিতে পারবে না শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার চাকরিপ্রার্থীরা!

প্যারা টিচার নিয়োগ নিয়ে ভাবছে রাজ্য, পরীক্ষা দিতে পারবে না শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার চাকরিপ্রার্থীরা!

এসএলএসটি প্রার্থীদের স্বস্তি।

by Pallabi Sanyal
44 views

মহানগর ডেস্ক : এসএলএসটি প্রার্থীদের স্বস্তি। কারণ উচ্চ প্রাথমিকে পার্শ্বশিক্ষকদের এসএলএসটি (২০১৬)-তে সফল প্রার্থীদের জন্য পার্সোনালিটি টেস্টের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে। সংরক্ষিত ১০ শতাংশ আসনের জন্য তাঁদের আপাতত ডাকা হয়েছে। তবে, সেই পরীক্ষায় অংশ নিতে পারবেন না শারীরশিক্ষা এবং কর্মশিক্ষার চাকরিপ্রার্থীরা। প্যানেল তৈরি হলেও মআইনি জটিলতায় আটকে নিয়োগ। চলছে মামলা।

মঙ্গলবার রাতে কমিশনের তরফে জারি হয়ছে চাকরি সংক্রান্ত বিজ্ঞপ্তিটি। সেখানে উল্লেখ করা হয়েছে,২০১৬ সালের ২ এপ্রিল এলএলএসটি চাকরিপ্রার্থীদের জন্য পার্সোনালিটি টেস্টের ব্যাবস্থা করা হয়েছে।কমিশনের কার্যালয়ে উপস্থিত থাকতে হবে।যে সমস্ত চাকরিপ্রার্থী এই পরীক্ষায় আসবেন তাঁদের অরিজিনাল ডকুমেন্টস এবং ফটোকপি নিয়ে ওই দিন হাজির হতে হবে। যদি কোনও প্রার্থী ওই দিন উপস্থিত হতে না পারেন সেক্ষেত্রে তাঁকে আর সুযোগ দেওয়া হবে না।

প্রসঙ্গত, সোমবারই চাকরিপ্রার্থীদের সঙ্গে বৈঠক হয় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর। ছিলেন কুণাল ঘোষও।বৈঠকের পর ব্রাত্য বসু জানিয়েছিলেন, ‘জট যাতে দ্রুত কাটানো যায় আমি সেই চেষ্টা করছি। এই প্রসঙ্গে এজির সঙ্গে কথা বলছি। যোগ্যরা যাতে নিয়োগ পান সেই চেষ্টা করছি।’আইনি জটিলতা কাটানোর জন্য রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্তের সঙ্গেও রাজ্য একপ্রস্ত বৈঠক করে বলে জানা গিয়েছে। এরপরেই মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved