Home Bengal হাইকোর্টের পর রাজনীতির ময়দানে! সিদ্ধান্ত আরো এক বিচারপতির

হাইকোর্টের পর রাজনীতির ময়দানে! সিদ্ধান্ত আরো এক বিচারপতির

অবসরের দিনেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন চারপতি চিত্তরঞ্জন দাশ।

by Pallabi Sanyal
143 views

মহানগর ডেস্ক : হাইকোর্টের এক বিচারপতি অবসর গ্রহণের পর রাজনীতির ময়দানে পা রেখে এখনও কটূ কথার শিকার হচ্ছে। এমনক, হচ্চেন রাজনীতির শিকারও। লোকসভার ময়দানে প্রতিদ্বন্দ্বিতাও করছেন তিনি। বিজেপিতে যোগ দেওয়ার পরই টিকিট মিলেছে অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তৃণমূলের সঙ্গে যুদ্ধ লেগেই রয়েছে। এবার আরো এক বিচারপতি অবসরের পর রাজনীতির ময়দানটাকেই আঁকড়ে ধরার সিদ্ধান্ত নিলেন। সোমবার অবসরের দিনেই নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন চারপতি চিত্তরঞ্জন দাশ। বহু বছর আরএসএস করেছেন। তাই আবার পুরনো শিবিরেই ফিরতে চান বলে জানিয়েছেন।

অসবরের দিন হাইকোর্টের বিচারপতি চিত্তরঞ্জন দাশ জানান,”আজ অবসরের মুহূর্তে দাঁড়িয়ে আমি নিজের জীবনের সত্যিটা প্রকাশ করতে চাই। আমি একটি প্রতিষ্ঠানের কাছে ভীষণভাবে ঋণী। আর তা হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। শৈশব থেকে যৌবন পর্যন্ত আমি আরএসএসের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলাম।আমার সাহস আছে। তাই আজ চাকরি থেকে অবসরের মুহূর্তে সকলের কাছে নিজের সত্যিটা স্বীকার করতে পারলাম। দীর্ঘ ৩৭ বছর নিজেকে ওই প্রতিষ্ঠান থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছিলাম।”

বিচারপতি এও বলেন যে বরাবরই তিনি নিরপেক্ষভাবেই রায় দান করেছেন। দল বা রং দেখে নয়। সবকিছুর ঊর্ধ্বে তার কাছে বিচারব্যবস্থা জীবনে কখনও কোনও ভুল কাজ করেননি বলে জানান বিচারপতি। এর আগে অভিজিৎ গঙ্গোপাধ্যায় চাকরি প্রার্থীদের মামলায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিলেন। কিন্তু রাজনীতিতে যোগ দেওয়ার পর প্রশ্ন উঠেছে তার নিরপেক্ষতা নিয়ে। এবার আরো এক বিচারপতি রাজনীতির ময়দানে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved