Home Bengal এবার আর বিরধীদের খোঁচা নয়, তৃণমূলে নেতাই দলকে কটাক্ষ করল ‘চোর’ বলে

এবার আর বিরধীদের খোঁচা নয়, তৃণমূলে নেতাই দলকে কটাক্ষ করল ‘চোর’ বলে

by Mahanagar Desk
50 views

মহানগর ডেস্ক: লোকসভা নির্বাচন এগিয়ে আসার সঙ্গে সঙ্গেই রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে নানারকম দলীয় কোন্দল। এবার প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠী কোন্দল নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা। এদিন দলের নেতা কর্মীদের একাংশের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন অন্ডাল ব্লক তৃণমূল সভাপতি কালোবরণ মণ্ডল। গুরুত্বপূর্ণ বিষয় হল যে সময় তৃণমূলের ব্লক সভাপতি বক্তব্য রাখছিলেন, ঠিক সেই সময় তাঁর পাশেই উপস্থিত ছিলেন আইএনটিটিইউসির জেলা সভাপতি। এদিন ব্লক সভাপতির অভিযোগ, ‘অন্ডাল বিমান নগরীতে স্থানীয় বাসিন্দাদের বঞ্চিত করে টাকার বিনিময়ে বাইরের লোকজনকে চাকরি দেওয়া হচ্ছে’।

পশ্চিম বর্ধমান জেলার অন্ডালে কাজী নজরুল ইসলাম বিমানবন্দরের পার্শস্থ জমিতে ‘বেঙ্গল অ্যারোট্রোপলিস প্রজেক্ট লিমিটেডের’ উদ্যোগে তৈরি হচ্ছে সেখানে বিমান নগরী। আর সেই বিমান নগরী তৈরিতেই কাজ পাচ্ছে না এলাকার স্থানীয় বাসিন্দারা।স্থানীয় বাসিন্দাদের বদলে সেখানে টাকার বিনিময়ে বাইরের লকজনকে কাজে মোতায়ন করা হচ্ছে, এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ব্লক সভাপতি কালোবরণ মণ্ডল। এদিন তিনি বলেন, “এর পিছনে মদত রয়েছে দলেরই নেতাদের। টাকা নিয়ে কোনও নেতা কাজ দিলে সেটা প্রমাণ করা যায় না ঠিকই। তবে চোরকে চোরই বলা হয়।” তিনি আরও প্রশ্ন তোলেন, পরিচয় পত্র ছাড়া কীভাবে কোনো বাইরের লোক কাজে ঢুকছেন? এ দিকে, ব্লক সভাপতি যে সময় দলের নেতাদের চোর আখ্যা দিচ্ছেন সেই সময় তাঁর পাশেই বসে ছিলেন পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল শ্রমিক সংগঠনের সভাপতি অভিজিৎ ঘটক, শ্রমিক সংগঠনের নেতা প্রভাত চট্টোপাধ্যায়, তৃণমূল নেতা কৌশিক মণ্ডল সহ জেলা তৃণমূলের নেতৃত্বরা।যদিও তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সভাপতি অভিজিৎ ঘটক বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে বলেন, “স্থানীয়রা যাতে কাজ পায় সেই ব্যবস্থা করছে শ্রমিক সংগঠন। খুব শীঘ্রই তৃণমূল শ্রমিক সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হবে। সেই কমিটির এলাকার জন্য কাজ করবে।”

অপরদিকে, তৃণমূলের গোষ্ঠী কোন্দলকে কেন্দ্র করে মাঠে নেমেছে বিজেপি।এদিন আসানসোল সাংগঠনিক জেলার বিজেপির সম্পাদক শ্রীদীপ চট্টোপাধ্যায় কটাক্ষের সুর চড়িয়ে বলেন, “যত লোকসভা নির্বাচনের দিন এগোচ্ছে ততই প্রখর হচ্ছে, ততই তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে।”

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved