Home Bengal সন্দেশখালি কাণ্ডে গ্রেফতার উত্তম, কোন কারণে ৩৬ দিনেও অধরা শেখ শাহজাহান, অধরা শিবু

সন্দেশখালি কাণ্ডে গ্রেফতার উত্তম, কোন কারণে ৩৬ দিনেও অধরা শেখ শাহজাহান, অধরা শিবু

by Mahanagar Desk
14 views
 মহানগর ডেস্ক: ৩৬ দিন পরও শেখ শাহজাহানকে পুলিশ গ্রেফতার করতে পারেনি যে পুলিশ সেই পুলিশই কিন্তু ৩ দিনের মাথায় উত্তর ২৪ পরগণা জেলা পরিষদ সদস্য ও তৃণমূল নেতা এবং শেখ শাহজাহানের সাগরেদ উত্তম সর্দারকে গ্রেফতার করল। সন্দেশখালি থেকে উত্তমকে পুলিশ শনিবার রাতে গ্রেফতার করেছে। রবিবার তাকে আদালতে পেশ করা হবে।
পাশাপাশি সন্দেশখালির ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হল বিজেপি নেতা বিকাশ সিংহকে। এখন প্রশ্ন উত্তমকে সাসপেন্ড করার পর যে পুলিশ তাকে গ্রেফতার করতে পারে সেই পুলিশ শিবু হাজরা, শেখ শাহজাহানকে গ্রেফতার করতে পারছে না কেন? এর পিছনে অন্য রসায়ন দেখছে বিরোধী ও সন্দেশখালির বাসিন্দারা।  পিএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী এই গ্রেফতারি প্রসঙ্গে বলেছেন, “যেই তৃণমূল উত্তমকে সাসপেন্ড করল ওমনি পুলিশ বুঝতে পারলো যে উত্তমকে গ্রেফতার করা যায়, তাই তাকে ধরল পুলিশ। অন্যদিকে একের বদলে এক সূত্র অনুযায়ী এক প্রতিবাদী বিজেপি নেতাকেও পুলিশ গ্রেফতার করল। পুরোটাই নাটক।”
উত্তম সর্দারের বিরুদ্ধে গ্রামবাসীরা যে অভিযোগ করেছে সেই একই অভিযোগ করেছে শেখ শাহজাহান এবং শিবু হাজরার বিরুদ্ধেও। তবে শেখ শাহজাহান ও শিবুকে এখনও দল সাসপেন্ড করেনি, রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক বলেছেন, এই ঘটনায় শেখ শাহজাহানের নাম শোনা যায়নি, তাহলে কি সেই কারনেই এখনও পুলিশ ধরছে না সন্দেশখালির বেতাজ বাদশা শেখ শাহজাহান ও তার সহযোগী শুবু হাজরাকে? না হলে এক যাত্রায় পৃথক ফল কেন? এদিকে এই ঘটনায় বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, “মহিলাদের বিরুদ্ধে অশালীন আচরণের বিরুদ্ধে উত্তমের সঙ্গে শিবু, শেখ শাহজাহানের নামেও গ্রামবাসীরা অভিযোগ করেছেন। উত্তমকে গ্রেফতার করল, শেখ শাহজাহান, শিবুর গ্রেফতারির কি হবে?” প্রসঙ্গত শেখ শাহজাহানের নামে শনিবারও শমন জারি করে সোমবার হাজিরার জন্য তাকে সিজিও কমপ্লেক্সে হাজিরায় ডেকেছে ইডি।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved