Home Bengal সেমিস্টারে পাশ করতে হলে যেতে হবে যৌন সম্পর্কে, বিশ্বভারতীর অধ্যাপকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

সেমিস্টারে পাশ করতে হলে যেতে হবে যৌন সম্পর্কে, বিশ্বভারতীর অধ্যাপকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ

by Shreya Maji
46 views

মহানগর ডেস্ক:  বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি আর ঐতিহ্যের কথা গোটা দেশ জানে।  বিশ্বেও নাম রয়েছে। যেখানে রয়েছে রবিঠাকুরের স্মৃতি। এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা বহুজনের স্বপ্ন। সেই শিক্ষাপ্রতিস্থানের অধ্যাপকের বিরুদ্ধে উঠল মারাত্মক  অভিযোগ। তিন ছাত্রী একজন গেস্ট অধ্যাপকের বিরুদ্ধে FIR দায়ের করেছেন।  অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগে তিনি  ছাত্রীদের সেমিস্টার পরীক্ষায় পাস করার বিনিময়ে যৌন সুবিধা চেয়েছিলেন।

 ফার্সি, উর্দু এবং ইসলামিক স্টাডিজ বিভাগের তিন শিক্ষার্থী অভিযোগ করেছে যে অভিযুক্তর তাঁদের হোয়াটসঅ্যাপে পৃথকভাবে অশ্লীল বার্তা পাঠিয়েছে এবং কখনও কখনও তাদের অনুপযুক্তভাবে স্পর্শ করেছেন। বিশ্বভারতীর একজন আধিকারিক   বলেছেন, শিক্ষার্থীরা যদি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ অভিযোগ কমিটির (আইসিসি) কাছে যান, “এটি অভিযোগগুলি খতিয়ে দেখবে এবং যথাযথ ব্যবস্থা নেবে”।

তবে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই ধরনের ঘটনা সামনে আসার পরেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। এমনিতেই  বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দুর্নীতি নিয়ে চর্চার শেষ নেই। উপাচার্য বদলের পরেও  জলঘোলা অব্যহত রয়েছে। সেই আবহেই এই ধরনের ঘটনা চর্চায় অন্য মাত্রা যোগ করেছে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved