Home Bengal ভোটারদের বাগে আনতে অস্ত্র সুরা! কড়া আবগারি দফতর

ভোটারদের বাগে আনতে অস্ত্র সুরা! কড়া আবগারি দফতর

।কেন বেশি মদ বিক্রি হল তা খতিয়ে দেখা হয়।

by Pallabi Sanyal
34 views

মহানগর ডেস্ক : লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকেই কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছেন রাজনৈতিক দলগুলির প্রার্থীরা। ভোটের সময় ভোটারদের প্রভাবিত করতে অ্যালকোহলকে অস্ত্র করার অভিযোগ ওঠে। এবার তাই কড়া আবগারি দফতর।

নির্বাচনের দিন অশান্তি এড়াতে বন্ধ থাকে মদের দোকানগুলি।কোনও দোকানে মদের বিক্রি স্বাভাবিক সময়ের থেকে ৩০ শতাংশ বেড়ে গেলেই তার কারণ খতিয়ে দেখে আবগারি দফতর।কেন বেশি মদ বিক্রি হল তা খতিয়ে দেখা হয়। আন্তঃরাজ্য সীমানা সিল করা হয় এই সময়।ওড়িশা, ঝাড়খন্ডের মতো পাশের রাজ্য় আবার উত্তরবঙ্গে সিকিম, ভুটানের মতো দেশগুলি থেকে কম পয়সায় মদ যাতে না ঢোকে সেই ব্যবস্থা করা হয়। এছাড়াও নাকা চেকিং তো রয়েইছে।

তবে, নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পরে গাড়িতে মদ নিয়ে যাতায়াতে কোনো বাধা নেই বলেই জানা যাচ্ছে আবগারি দফতর সূত্রে। সাধারণত ১২ লিটার মদ বাড়িতে মজুত রাখা যায়। নির্বাচনী প্রেক্ষাপটে বাড়িতে মদ মজুতেও তেমন কোনো কড়াকড়ি নেই।বিদেশি মদের ক্ষেত্রে এরাজ্যে কোনও ব্যক্তি যত খুশি বোতল বাড়িতে রাখতে পারেন। কিন্তু সেই বোতল রাখতে হবে শুধুমাত্র নিজের পানীয় হিসেবে। বোতল বিক্রি করা চলবে না। মদের বিল থাকলে ভালো। তবে বিল রাখতেই হবে এ কথা আইনে কোথাও বলা নেই।

 

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved