Home Bengal এনআইএ,ইডি-র উপর আক্রমণ কেন? তৃণমূলের বিরুদ্ধে তোপ মোদীর

এনআইএ,ইডি-র উপর আক্রমণ কেন? তৃণমূলের বিরুদ্ধে তোপ মোদীর

by Mahanagar Desk
21 views

মহানগর ডেস্ক : রবিবার জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির জনসভা থেকে ভূপতিনগরকাণ্ড নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই সভা থেকে ভূপতিনগরকাণ্ড নিয়ে তৃণমূলকে নিশানা করে নরেন্দ্র মোদী বলেন, ‘‘দেশের আইন এবং সংবিধানকে তছনছ করছে। এই ভোটে তৃণমূলকে শিক্ষা দেওয়া দরকার।’’ সন্দেশখালি থেকে ভূপতিনগর সম্প্রতি এনআইএর “আক্রান্ত” হওয়ার ঘটনা নিয়ে রাজ্যের শাসকদলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এদিন ফের বলেন, “ইডি যে সাড়ে ৩ হাজার কোটি টাকা অ্যাটাচ করেছে, সেটা আইনজ্ঞের পরামর্শ নিচ্ছি কি ভাবে ওই টাকা বঞ্চিতদের মধ্যে বিলি করা যায়। কেন্দ্র রাজ্যকে যে টাকা দেয় তা মানুষের টাকা। এই টাকা তৃণমূলকে লুঠ করতে দেব না। গত ১০ বছর মানুষ ট্রেলার দেখেছে। এবার আসল জিনিস দেখবে।”

ইন্ডিয়া জোটের সমালোচনা করে এদিন মোদী বলেন, “টিএমসি, কংগ্রেস,বাম মিলে যে ইন্ডি জোট হয়েছে তারা ভ্রষ্টাচারী, আমি বলি ভ্রষ্টাচার হঠাও, ওরা বলে ভ্রষ্টাচার বাঁচাও। ইন্ডি জোটের কোনও নীতি আদর্শ নেই। মোদী গ্যারিন্টি দেয় ওরা গালি দেয়।”

এদিকে পুরুলিয়ার হুড়া থেকে মোদীর গ্যারিন্টির তীব্র সমালোচনা করে মমতা বলেন, “আপনার গ্যারিন্টি মানে ইডি,সিবিআই,এনআইএ। আমাদের গ্যারিন্টি মানে লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথী। বাম,রাম,বিজেপি কিছু পঞ্চায়েতে আছে। তুমি যদি চুরি কর আমার দায়িত্ব?”

নরেন্দ্র মোদী এদিন বলেন, ‘‘এই ভোটে তৃণমূলকে সবক শেখানো খুব জরুরি। এক একটি বুথে তৃণমূলের জামানত জব্দ করতে হবে। তৃণমূল চায় ওদের গুন্ডাদের সন্ত্রাস করার লাইসেন্স মিলুক। তাই তদন্তকারীরা তদন্ত করতে গেলে ওদের উপর হামলা করছে। অন্যদের দিয়ে হামলা করাচ্ছে। আইন এবং সংবিধানকে নষ্ট করার দল তৃণমূল। সন্দেশখালিতে আপনারা দেখেছেন, কী হয়েছে। এখানে প্রত্যেক ঘটনায় আদালকে হস্তক্ষেপ করতে হয়।’’ প্রধানমন্ত্রীর সংযোজন, ‘‘দুর্নীতি মামলায় সাড়ে তিন হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। আমি পরামর্শ নিচ্ছি, কী ভাবে ওই টাকা বঞ্চিতদের ফেরত দেওয়া যায়। বেচারা শিক্ষকদের চাকরির জন্য টাকা দিয়েছেন। আমি ওঁদের টাকা ফেরত দেব।’’

সভার শুরুতে এদিন বাংলায় নরেন্দ্র মোদী বড়দের প্রণাম এবং ছোটোদের প্রতি ভালোবাসা জানান।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved