Home Featured PM Modi: আব্বাসের সঙ্গে কতই না স্মৃতি! মায়ের জন্মদিনে ঈদের কথা মনে পড়ল মোদির

PM Modi: আব্বাসের সঙ্গে কতই না স্মৃতি! মায়ের জন্মদিনে ঈদের কথা মনে পড়ল মোদির

by Anamika Nandi
PM Modi: আব্বাসের সঙ্গে কতই না স্মৃতি! মায়ের জন্মদিনে ঈদের কথা মনে পড়ল মোদির

মহানগর ডেস্ক: মায়ের জন্মশতবার্ষিকীতে একটি ব্লগ পোস্টে নিজের ছোটবেলার স্মৃতি তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আজ ১০০-য় পা রাখলেন হীরাবেন মোদি (Heeraben Modi)। ৯৯ বছর বয়সী মার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ছেলে। নমোর কথায়, পরিবারের সদস্যদের মধ্যে নিজের সুখ খুঁজেছেন হীরাবা। প্রসঙ্গে, বাবার বন্ধু মারা যাবার পর তাঁর ছেলের তাঁদের বাড়িতে এসে থাকার কথা বর্ণনা করেছেন তিনি।

তাঁর বক্তব্য, “মা অন্যের আনন্দে নিজের সুখ খুঁজে পেতেন। আমাদের বাড়ি ছোট হলেও, মন ছিল বড়।আমার বাবার এক ঘনিষ্ঠ বন্ধু থাকতেন পাশের গ্রামে। তাঁর অকাল মৃত্যুর পর আমার বাবা তাঁর বন্ধুর ছেলেকে নিয়ে আসেন। আব্বাস আমাদের বাড়িতে আমাদের সঙ্গেই থেকেছে এবং পড়াশোনা শেষ করেছে’।

আরও পড়ুন: মোবাইলে গেম খেলার থেকে সেনাবাহিনীতে যোগ দেওয়া ভালো, অগ্নিপথ বিতর্কে মুখ খুললেন কঙ্গনা

সেই সঙ্গে নিজের ছোটবেলার আরও কিছু মধুর স্মৃতি শেয়ার করেছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, ‘যখনই একজন সাধু আমাদের পাড়ায় আসতেন তখনই মা তাঁদের আমাদের বাড়িতে আমন্ত্রণ জানাতেন এবং তাঁদের কাছে নিজের জন্য কিছু চাইতেন না। উল্টে সন্তানদের আশীর্বাদ করার জন্য অনুরোধ করতেন। আজ মায়ের জন্মশতবার্ষিকীতে গান্ধীনগরের বাড়িতে গিয়েছেন মোদি। পারিবারিক বৈঠকের ছবিতে তাঁকে মায়ের কাছ থেকে আশীর্বাদ নিতে ও তাঁর পা ধুয়ে দিতে দেখা গিয়েছে।

২০১৪ পর নিজের শহর ভাদনগর ২০১৭-র অক্টোবরে গিয়েছিলেন নরেন্দ্র মোদি। একসময় বাবাকে চা বিক্রি করতে সাহায্য করেছেন নমো। আজ দেশের শীর্ষস্থানীয় দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। সঙ্গে রয়েছে মায়ের আশীর্বাদ। শনিবার ছোটবেলার স্মৃতি মনে করে আবেগপ্রবণ হয়েছেন মোদি।

You may also like