Home Uncategorized Optical Illusion Psychological Test: একটা ছবিই বলে দিতে পারে আপনার অতীত-বর্তমান! তাহলে দেখুন সেই ছবি

Optical Illusion Psychological Test: একটা ছবিই বলে দিতে পারে আপনার অতীত-বর্তমান! তাহলে দেখুন সেই ছবি

by Silpika Chatterjee

মহানগর ডেস্ক: আপনার অতীত জীবন কেমন আর বর্তমানে দিন কেমন কাটছে এই সব কিছুর উত্তর লুকিয়ে আছে ছবিতে। আপনি প্রাণোচ্ছল নাকি খুবই চিন্তিত সেই উত্তরের রহস্য খুঁজে বের করতে সক্ষম কেবলমাত্র একটি ছবি। আপনি যদি নিজেকে জানতে চান তাহলে অবশ্যই খতিয়ে দেখতে হবে সেই ছবিটিকে। আপনি সেই ছবিতে প্রথমে কি দেখতে পাচ্ছেন তার ওপরেই কিন্তু নির্ভর করছে আপনার অতীত ও বর্তমান। এমনই কিছু ধাঁধা তৈরি করে আমাদের মানসিক অবস্থা জানতে কিংবা লোককে জানাতে সাহায্য করে অপটিক্যাল ইল্যুশন। তাই সোশ্যাল মিডিয়ায় এগুলি পোস্ট হওয়ার সাথে সাথেই ভাইরাল হতে থাকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া স্ক্রল করতে গিয়ে একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে একটু ছবিতে দেখা যাচ্ছে একটা বণ। সেখানে চারিদিকে গাছ-গাছালির মাঝে পাথর ছড়িয়ে রয়েছে। খোলা আকাশের মাঝে উন্মুক্ত একটি গাছ ডালপালা মেলে দাঁড়িয়ে আছে, আর সেই গাছ তলায় শুয়ে আছে একটি বাঘ। এবার এই কেন্দ্রবিন্দু দুটি। গাছ ও বাঘ। এবারে গাছ এবং বাঘ এই দুটির মধ্যে কোনটি আপনি আগে দেখতে পাচ্ছেন তার উপরে নির্ভর করবে আপনার ব্যক্তিত্ব বলে দাবি করছেন ইলিউশন পোস্টকারীরা।

যদি আপনি ছবিতে প্রথম বাঘ দেখেন?
সবার আগে যদি আপনি একটি বাঘের মুখ দেখতে পান, তাহলে বুঝতে হবে আপনি জীবনে খুব খুশি। সর্বদা হাসি-মজার মধ্যে দিয়ে জীবন কাটাচ্ছেন। আপনি আপনার হাসি দিয়েই দিন শুরু করেন এবং আপনার আশপাশের লোকেরা অত্যন্ত ইতিবাচক ভাবনা পোষণ করেন। আপনি আপনার কাজের প্রতি যত্নশীল। সবশেষে ভালোবাসার জন্য একটা পরিবার রয়েছে।

এবার যদি আপনার প্রথমে ছবিতে গাছ দেখেন?

যদি আপনি ছবিতে সবার আগে গাছ দেখতে পান, তাহলে ধরে নিতে হবে আপনার অতীত জীবন ভীষণ দুঃখজনক কেটেছে। যেগুলি আপনি একেবারে ভুলতে চান। মনে আনার চেষ্টাই করেন না, তীব্র এই সমস্ত ঘটনা আপনাকে অনেক সতর্ক করেছে। জীবনে কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময়ও সেই ঘটনাগুলো আপনার চোখের সামনে ভেসে ওঠে। ফলে আপনি আপনার জিনিসের প্রতি খেয়াল রাখেন ও সতর্ক থাকেন।

মূলত এগুলি আমদের খাতানুমতিক জীবনের একঘেয়েমি কাটাতে সোশ্যাল মিডিয়ার এই অপটিক্যাল ইলিউশনগুলি বেশ কাজের। এগুলি কারও পার্সোনালিটি টেস্ট এর সঙ্গে সঙ্গেই নিজেদের মগজ ধোলাই করতে উপযুক্ত। আমাদের দৃষ্টি শক্তি ও মস্তিষ্কের স্নান চলাচলের পরিবর্তনে উন্নতি ঘটাতে সাহায্য করে বলে অনেকের দাবি।

You may also like