Home Featured Optical Illusion: একটুকরো প্রকৃতি দেখে জেনে নিন নিজের ব্যক্তিত্ব সম্পর্কে!

Optical Illusion: একটুকরো প্রকৃতি দেখে জেনে নিন নিজের ব্যক্তিত্ব সম্পর্কে!

by Arpita Sardar

মহানোগর ডেস্ক: সম্প্রতি সমাজমাধ্যমে নানান ধরনের দৃষ্টিভ্রম সৃষ্টিকরি ছবি নিয়ে হইচই পড়ে। এই ছবি গুলি আসে একেবারে ধাঁধার আকারে। আর প্রত্যেকেই সেগুলি সমাধান করতে উঠে পড়ে লাগে। আর সেই ভ্রম কাটিয়েই আপনার দৃষ্টি সঠিক বিষয়টিকে বেছে নিতে পারছে কি না, সেটি এই অপটিক্যাল ইলিউশনের মূল আকর্ষণ থাকে। এই ইলিউশনে চেনা জিনিসও অনেক সময় আমাদের চোখকে ধোঁকা দেয়। এক মুহূর্তে সেটা যে বস্তু মনে হয়, পরক্ষণে আবার তা অন্য মনে হয়।

আজেকের ছবিটিও ঠিক যেমন এক নজরে দেখলে বেশ সাধারণ বলে মনে হয়। বেশির ভাগ মানুষই প্রথমে একটি সবুজ গাছগাছালি, নদনদীর মধ্যেই একজন মহিলাকে দেখতে পান। কেউ আবার দেখতে পান একটি নদী, একটি সেতু এবং একটি নৌকা। আর এই দেখার উপরেই নির্ভর করে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য।
ইলিউশন প্রচারকদের দাবি অনুযায়ী,
১. যদি কেউ প্রথমে নদীটি দেখেন তবে তিনি তার সামাজিক অবস্থান সম্পর্কে খুবই চিন্তিত থাকেন।
২. এবার যদি কেউ প্রথমেই একজন মহিলাকে দেখে ফেলেন, তবে ধরে নিতে হবে দর্শকের চরিত্রের সব থেকে খারাপ দিক। কারণ তিনি যেমন কারও বাহ্যিক চেহারার প্রতি আকর্ষিত হন ঠিক তেমনি অন্য কাউকে বাহ্যিক চেহারা দিয়ে বিচার করেন। আবার হতে পারে তিনি নিজেই নিজের চেহারা নিয়ে বিব্রত বা অতিরিক্ত ভাবনা-চিন্তা করেন।
৩. এই দুটো বাদে এবার যদি কেউ নদীর উপর প্রথম সেতুটি দেখেন তাহলে বুঝতে হবে তিনি সহানুভূতিশীল একেবারেই নয়। যদিও এর অর্থ এই নয় যে ওই ব্যক্তি উদাসীন। বরং এমনও হতে পারে তিনি অপরের জীবনে আগ্রহ দেখাতে খুব একটা পছন্দ করেন না।
৪. এবার উপরের তিনটি কারণ বাদ দিয়ে যদি কারও চোখ প্রথমেই নৌকাটির ওপরে পড়ে, তা হলে ধরে নিতে হয় তিনি অন্য যে কোনও বিষয়ের থেকে নিজেকে অনেক বেশি গুরুত্ব দিতে ভালোবাসেন।
তাহলে চলুন দেরি না করে আপনি ও আপনার বন্ধুরা দেখুন প্রথমে কি দেখতে পারছেন। তার সহজেই জেনে নিন নিজের ও নিজের বন্ধুদের ব্যক্তিত্ব সম্পর্কে।

You may also like