Modi-Mamata : মোদিকে গোলাপ উপহার মমতার,নেপথ্যে কী কারণ

63

মহানগর ডেস্ক : বৃহস্পতিবারই দিল্লি উড়ে গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।শুক্রবার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মমতার বৈঠকের সম্ভাবনা তৈরি হয়েছিল। যাবতীয় সম্ভাবনাকে সত্যি প্রমাণ করে আজ অর্থাৎ শুক্রবার বিকেলে মুখোমুখি হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : স্বর্গের ফুল এবার পৃথীবিতে, ‘বার্ডস অফ প্যারাডাইস’

প্রধানমন্ত্রীর দিল্লির বাসভবনে বেশ কিছুক্ষণ ধরে একান্তে বৈঠক করেন মোদি-মমতা। জানা গিয়েছে, প্রায় ৪৫ মিনিট ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। সাম্প্রতিক রাজনৈতিক পরিপ্রেক্ষিতে এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। মোদি-মমতা বৈঠক শুরু হওয়ার আগেই বিভিন্ন সূত্রে জানা গিয়েছিল, ১০০ দিনের কাজ থেকে শুরু করে বিভিন্ন প্রকল্প বাবদ কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য টাকার বিষয়গুলি নিয়ে বৈঠকে আলোচনা হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। বৈঠক শুরু আগেই জানা গিয়েছিল প্রধানমন্ত্রী জন্য হলুদ গোলাপের তোড়া এবং বাংলা থেকে আনা বিশেষ মিষ্টি নিয়ে গিয়েছিলেন মমতা। হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। গোলাপের রঙ নির্বাচনে বন্ধুত্বের বার্তা থাকতে পারে রাজনৈতিক বিশ্লেষকদের অনেকে এমনটাই মনে করেছন।