কবে চালু হবে শিয়ালদা মেট্রো? কাজ শেষ হয়েও প্রধানমন্ত্রী-রেলমন্ত্রীর অপেক্ষায় দুর্ভোগের শিকার যাত্রীরা!

112

মহানগর ডেস্ক: তৈরি হয়ে গিয়েছে শিয়ালদা মেট্রো। কিন্তু এখনও পর্যন্ত তার উদ্বোধন হয়ে ওঠেনি। কেন চালু হল না এখনও মেট্রো? উত্তর স্পষ্টভাবেই দিতে নারাজ মেট্রো কর্তৃপক্ষ। জানা যাচ্ছে, প্রধানমন্ত্রী কিংবা রেলমন্ত্রী কারোর সময় হচ্ছে না বাংলায় এসে উদ্বোধন করার। তার জেরেই ভোগান্তির শিকার হতে হচ্ছে শয়ে শয়ে মানুষকে।

সাধারণ মানুষের সুবিধার্থে, ফুলবাগান থেকে শিয়ালদা পর্যন্ত বর্ধিত করা হয়েছে মেট্রোর রুট। সেই অনুযায়ী কাজও শেষ হয়ে গিয়েছে মেট্রোর। কিন্তু এখনও পর্যন্ত চালু হয়ে উঠল না। পড়ে রয়েছে আগের মতই। মূলত দক্ষিণেশ্বর নোয়াপাড়া মেট্রো রুটের ক্ষেত্রেও একই বিষয় দেখা গিয়েছিল। তৈরি হয়ে গিয়েছে সব কিছুই। কিন্তু উদ্বোধন হওয়ার সময় হয়নি। এখনও সেক্ষেত্রে দেখা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে এসে উদ্ধোধন করেছিলেন। কিন্তু শিয়ালদা মেট্রো ক্ষেত্রে কে এসে উদ্বোধন করবেন তা, এখনও ঠিক হয়নি।

কলকাতা মেট্রো রেল কর্পোরেশনের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে, তাঁরা স্পষ্টভাবে জানিয়ে দেন লাইন সম্পূর্ণ তৈরি হয়ে রয়েছে শুধুমাত্র উদ্বোধনের অপেক্ষায় এখনও চালু করা হয়নি। কবে হবে উদ্বোধন কবে থেকে চালু করা হবে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে, তাঁরা মূলত উত্তর দিতে নারাজ। জানান, খুব শীঘ্রই উদ্বোধন হবে। শীঘ্রই কিন্তু কবে? কেই বা উদ্বোধন করবেন? সে বিষয়ে কিছু তাঁরা বলতে পারেননি।

কিন্তু যাদের স্বার্থে এই মেট্রো পরিষেবার লাইন তৈরি করা হয়েছে, তাঁরাই এই পরিষেবা থেকে বঞ্চিত হয়ে রয়েছেন। কারণ হল, উদ্বোধনের অনিশ্চয়তা।