Tathagata Roy: ‘চাপ পড়লেই বাপ্ ‘, মমতা – ঠাকরেকে কটাক্ষ করলেন তথাগত

71
athagata Roy: 'চাপ পড়লেই বাপ্ ', মমতা - ঠাকরেকে কটাক্ষ করলেন তথাগত

মহানগর ডেস্ক: শুক্রবার কলকাতার ইসকনের রথযাত্রার উদ্বোধনের পর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছেন, ‘আদিবাসী প্রার্থীকে ভোটে দাঁড় করিয়েছে গেরুয়া শিবির। আগে সেই বিষয় জানা থাকলে, বৈঠক করে অন্য সিদ্ধান্ত নেওয়া যেত’। অন্যদিকে মুখ্যমন্ত্রীর গদি ছাড়ার পর উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) বলেছেন, ‘গত বিধানসভা নির্বাচনের পর অমিত শাহ কথা শুনলে মহা বিকাশ আঘাডী তৈরি হত না’। এরপর শনিবার মমতা-ঠাকরেকে কটাক্ষ করলেন তথাগত (Tathagata Roy)।

আরও পড়ুন, নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে স্কুল বাস, আহত একাধিক

প্রসঙ্গে রাজনৈতিক দুই ব্যক্তিত্বের মন্তব্য তুলে ধরে তিনি টুইটারে লেখেন, “চাপ পড়লেই বাপ্!” অর্থাৎ তাঁর কথায় চাপে পড়ে এই ধরনের মন্তব্য করেছেন ঠাকরে ও বাংলার মুখ্যমন্ত্রী। এদিন মমতার বক্তব্যে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মাল্যব্য বলেছেন, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী নির্বাচনে বিরোধীদের অবস্থান বুঝতে পেরেছেন’। অন্যদিকে বালাসাহেব পুত্র বলেছেন, ‘যেভাবে মহারাষ্ট্রের সরকার গঠন করা হয়েছে, যাঁরা সরকার গড়েছেন, তাঁরা কেউ শিবসৈনিক নন’। তাঁর প্রশ্ন, ‘আড়াই বছর আগে কেন একই জিনিস করল না বিজেপি? ওঁরা ওঁদের প্রতিশ্রুতি রাখলে মহা বিকাশ আঘাডী তৈরি হত না’।

শনিবার তাই নিয়েই মমতা ও ঠাকরের একপ্রকার মজা উড়িয়েছেন বর্ষীয়ান‌ বিজেপি নেতা তথাগত রায়। অন্যদিকে নেতার টুইট বাংলায় হওয়ায় একজন নেটিজেন মন্তব্য করেন, ‘দাদা আপনার প্রতিটি কথা ইংরেজিতেও টুইট করা উচিত। যাতে অবাঙালিরা বুঝতে পারে। বিষয়টা গুগল ট্রান্সলেটরে ফেলে বুঝতে হবে’। পাল্টা জবাবে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল বলেন, ‘আমি দুঃখিত। গুরুত্বপূর্ণ কথাগুলি ইংরেজিতে টুইট করার চেষ্টা করব’। মূলত মমতা ও ঠাকরের মন্তব্যকে সেভাবে গুরুত্ব দিচ্ছেন না তিনি।