Maharastra : একনাথের পাশে কে?নিজেই ফাঁস করলেন রহস্য

91

মহানগর ডেস্ক : এক সময় তিন রাজনৈতিক দলের  জোটে তৈরি হয়েছিল মহা বিকাশ আগাড়ি সরকার (Maha Vikas Aghadi Government)। তবে বর্তমানে শিব সেনার (Shiv Sena) অন্তর্দ্বন্দ্বে ভাঙতে চলেছে সেই জোট।রাজ্য থেকে কয়েক হাজার কিলোমিটার দূরে অসমের পাঁচতারা হোটেলে বসেই পরবর্তী চালের ঘুঁটি সাজাচ্ছেন মহারাষ্ট্রের নগরোন্নয়ন মন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde)। তবে বৃহস্পতি বারিই প্রকাশ্যে মুখ খুললেন তিনি।তিনি দাবি করেন তাঁর পাশে রয়েছে একটি জাতীয় দল।

আরও পড়ুন : দক্ষিণে ছিটেফোঁটা, উত্তরে প্রবল বৃষ্টি, কি বলছে আবহাওয়া দফতর জেনে নিন

বৃহস্পতিবার প্রকাশ্যে আসে একটি ভিডিও।যেখানে দেখা যায় বিক্ষুব্ধ বিধায়কদের নিয়ে আলোচনায় বসেছেন একনাথ শিন্ডে (Eknath Shinde)। সেই ভিডিওতেই তাঁকে বলতে শোনা যায় ,”আমাদের চিন্তা ও খুশি একই। আমরা সবাই একসঙ্গে রয়েছি। জয় আমাদেরই হবে। একটা জাতীয় দল রয়েছে, মহাশক্তি….আপনারা জানেন তারা পাকিস্তানকেও হারিয়েছে। সেই দলই জানিয়েছে যে আমরা ঐতিহাসিক সিদ্ধান্ত গ্রহণ করেছি এবং আমাদের যাবতীয় সাহায্যের আশ্বাসও দেওয়া হয়েছে।”

কমপক্ষে ৩৭ জন বিধায়ক নিয়ে অসমে আশ্রয় নেওয়া একনাথ শিন্ডে সরাসরি কোনও রাজনৈতিক দলের নাম না নিলেও, সেই জাতীয় দল যে বিজেপি, তা বলা বাহুল্য। মহারাষ্ট্র ছেড়ে প্রথমে গুজরাটের (Gujrat)সুরাটে (Surat) এবং পরে সেখান থেকে অসমের গুয়াহাটিতে গিয়েছেন বিক্ষুব্ধ বিধায়করা। এই দুই রাজ্যই বিজেপি (BJP) শাসিত। পাশাপাশি তাদের গুয়াহাটি বিমানবন্দরেও স্বাগত জানাতে এসেছিলেন অসমের দুই বিজেপি বিধায়ক। হোটেলে তদারকি করতে দেখা গিয়েছিল খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে (Himanta Biswa Sharma)।এই ঘটনাকেই দুয়ে দুয়ে চার করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।