আমফানে ভেঙে পড়া গাছ এখনও কেন রাস্তায়? প্রতিবাদে হাওড়ায় পথ অবরোধ বিজেপি’র

10
kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আমফান ঝড়ের পর কেটে গিয়েছে অনেকগুলো দিন। কিন্তু এখনও হাওড়ার অতি গুরুত্বপূর্ণ দেশপ্রাণ শাসমল রোডের ওপর রয়ে গিয়েছে ভেঙে পড়া গাছ। এখনও সেই গাছ রাস্তায় পড়ে রয়েছে। বহুবার বলেও সেই বিশালাকার গাছের ভেঙে পড়া অংশ এখনও সরানো হয়নি। ওই রাস্তায় চারদিকে ঝুলছে ঝড়ে ছিঁড়ে পড়া তার। বর্ষার বৃষ্টিতে ওই রাস্তায় জল জমে পরিস্থিতি আরও দুর্বিষহ হয়ে উঠছে। ডেঙ্গির আঁতুড়ঘর হয়ে উঠেছে পুরো এলাকা। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকালে হাওড়ার দেশপ্রাণ শাসমল রোড অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি।

মধ্য হাওড়া মণ্ডল-২ এর পক্ষ থেকে দলের যুব ও মহিলা মোর্চার কর্মীরা এদিন অন্নপূর্ণা ব্যায়াম সমিতি ক্লাবের সামনে অবরোধ করেন। রাস্তায় বসে পড়েন মহিলা মোর্চার কর্মীরা। অফিস টাইমে অবরোধের জেরে রাস্তা জুড়ে তীব্র যানজট ছড়িয়ে পড়ে। দাঁড়িয়ে যায় বাস ও অন্যান্য যানবাহন। আটকে পড়ে অ্যাম্বুল্যান্সও। অ্যাম্বুল্যান্সে ছিলেন বারুইপুর সংশোধনাগারের এক চিকিৎসকও। চিকিৎসক অ্যাম্বুল্যান্সে আটকে পড়েছেন খবর পেয়েই অবশ্য তৎপর হন বিজেপি কর্মীরা। যানজট থেকে অ্যাম্বুল্যান্সটিকে বের করে রাস্তা ছেড়ে দেওয়া হয়। এদিন প্রায় এক ঘণ্টা ধরে অবরোধ চলে। হাওড়া থানা এবং ব্যাঁটরা থানার পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধ তুলে দেয়।

দলের মধ্য হাওড়া মহিলা মোর্চার সম্পাদিকা তুহিনা চৌধুরী বলেন, হাওড়ায় পুরসভা ব্যর্থ। প্রশাসন ব্যর্থ। আমফানে ভেঙে পড়া গাছ এখনও সরাতে পারেনি তারা। আমফানে এক হাজার কোটি টাকা প্রধানমন্ত্রী অর্থ সাহায্য করলেও সেই টাকা কাজে লাগানো হল না। আমরা এই বেহাল অবস্থার প্রতিবাদ জানাতে পথে নেমেছি। অ্যাম্বুল্যান্স আটকে পড়েছে জানতে পেরেই আমাদের কর্মীরা রাস্তা ছেড়ে দিয়েছেন।