Home Lifestyle NEW CONTRACT SIGN MARRIAGE: রাত্ ৯ টা পর্যন্ত বরকে ফোন করতে পারবেন না স্ত্রী, বিয়ের আসরেই বরের বন্ধুরা কনেকে দিয়ে করলো কনট্র্যাক্ট সাইন

NEW CONTRACT SIGN MARRIAGE: রাত্ ৯ টা পর্যন্ত বরকে ফোন করতে পারবেন না স্ত্রী, বিয়ের আসরেই বরের বন্ধুরা কনেকে দিয়ে করলো কনট্র্যাক্ট সাইন

by Arpita Sardar
newly married couple, husband freedom, wife sign in contract, kerala, social media

মহানগর ডেস্কঃ বিয়ের সময় কনেপক্ষ এবং বরপক্ষের একগুচ্ছ দাবি দাওয়ার বিষয় নতুন নয়। কখনও এই পক্ষের এক চাওয়া, তো অন্য পক্ষের ওই চাওয়া। সেসব নিইয়েই কত মজার মজার কান্ড-কারখানাও হয় বিয়ে বাড়িতে। সবকিছুর মূলেই কেবল আনন্দ আর আনন্দ। এরকমই মজার এক কান্ড ঘটল কেরালার এক বিয়ে বাড়িতে। রেজিস্ট্রি পেপারে সাইন করার পাশাপাশি অন্য একটা কন্ট্র্যাক্ট পেপারেও সাইন করতে হল কনেকে। বরের বন্ধুদের জোরাজুরিতেই সে পেপারে সাইন করতে বাধ্য হলেন নব বধু। কী সেই কন্ট্র্যাক্ট পেপার?

কথায় বলে বিবাহিত পুরুষ মানেই হল স্বাধীনতার ইতি। তাই বিয়ের আগে আগে কেরালার এই পাত্রের বন্ধুদের মনে ভয়। বন্ধুর বিয়ে মানে তাঁদের সঙ্গী তাঁদের হাতছাড়া হতে চলেছে। তাই রিস্ক না নিয়ে পাত্রের বন্ধুরা কন্ট্র্যাক্ট পেপার সঙ্গে নিয়েই কনের বাড়িতে হাজির। সেই কন্ট্র্যাক্ট পেপারে লেখা আছে, এরপরে কাজকর্ম শেষ করে বর যদি বন্ধুদের সঙ্গে আড্ডা দেন তাহলে রাত ৯ টা পর্যন্ত তাঁর স্ত্রী বরকে ফোন করতে পারবেন না। বিয়ের পরেও তাঁরা যাতে তাঁদের বন্ধুর সঙ্গে আগের মত দেখা করতে পারেন, একইসঙ্গে আনন্দ উপভোগ করতে পারেন সেই দিকটিকে মাথা রেখেই এই কন্ট্র্যাক্ট পেপারে সাইন করিয়ে নেন বন্ধুরা। মালায়লম ভাষায় লেখা এই কন্ট্র্যাক্ট লেটার তুমুল গতিতে ভাইরাল হতে শুরু করেছে নেটমাধ্যমে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, গত ৫ নভেম্বর কেরালার পালাক্কাডের কাঞ্জিকোডে এই দম্পতির। সেই সময়ে বরের বন্ধুরা কনেকে উপহার হিসেবে একটি ‘কন্ট্র্যাক্ট লেটার’ দেন। সেখানেই এই শর্ত লেখা ছিল।

You may also like