এবার কি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডানা ছাঁটবেন মমতা?

8

নিজস্ব প্রতিনিধি: এবার কি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডানা ছাঁটবেন তৃণমূল সুপ্রিমো? অন্ততঃ এমনই জল্পনা দানা বেঁধেছে রাজনৈতিক মহলে। জল্পনার কারণ বিজেপি নেতা অমিত মালব্যের একটি প্রশ্ন। অভিষেক-কল্যাণ তরজার পরে তাঁর প্রশ্ন, এবার কি তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের ডানা ছাঁটবেন মমতা?

একটি টুইটে বিজেপি নেতা অমিত মালব্য লেখেন, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। সেখানে তিনি কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কথাও উল্লেখ করেছেন। এর পরেই অমিত মালব্য প্রশ্ন করেছেন, এবার কি মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভাইপোর ডানা ছাঁটবেন?

এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের ভিডিও শেয়ার করেছেন অমিত মালব্য। তার আগেই প্রশ্ন তুলেছেন ডানা ছাঁটা নিয়ে।

দিন কয়েক আগে আগামী দু মাস সব ধরনের জমায়েত বন্ধের ব্যাপারে সওয়াল করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর পরেই প্রকাশ্যে অভিষেকের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন কল্যাণ। তিনি বলেন, যদি নির্বাচন বন্ধ করে দিতে হয়, তাহলে অভিষেক বন্দ্যোপাধ্যায় তো দলের সাধারণ সম্পাদক, ভারতের নির্বাচন কমিশন যখন পাঁচ রাজ্যে নির্বাচন ঘোষণা করল, তখন কেন প্রতিবাদ জানাননি তিনি।কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় সরকার চালান, তিনি দল চালান। মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই মানুষ ভোট দিয়েছে। দলের সব পদাধিকারীই মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ভোট পেয়েছেন। এর পরেই কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, তিনিও মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য ভোট পেয়েছেন। তাঁর প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায়ের চেয়ে জনসাধারণের মন আর কে বেশি বুঝবে? কল্যাণ এও বলেছিলেন, দলের নীতি মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করেন। অভিষেক-কল্যাণের এই তরজা প্রসঙ্গেই অমিত-টুইট।