MSD: এবার আইপিএল থেকেও অবসরের ইঙ্গিত দিলেন মাহি

39
সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

মহানগর ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও এখনও চুটিয়ে আইপিএল ঠিক খেলে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। তবে এবার ক্রোড়পতি লিগ থেকেও সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে মন্থর ব্যাটিংয়ের পর সমালোচনার ঝড় বয়ে যায় মাহিকে নিয়ে। অবশ্য শুধু দিল্লি নয়, ধোনির ব্যাট থেকে শেষ কবে বড় ইনিংস বেরিয়েছে, তা সমর্থক তো দূরস্ত, এমএসডি নিজেই হয়তো ভুলে গিয়েছেন। তাই স্বাভাবিক ভাবেই পন্থদের বিরুদ্ধে ম্যাচের পর এই প্রশ্ন ওঠায় ভারতের প্রাক্তন অধিনায়ক জানান, নিজের ভক্তদের সামনেই আইপিএল থেকে বিদায় নেবেন তিনি।

চেন্নাইকে দেওয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‍‘যখন বিদায়ের কথা আসে তখন নিশ্চয়ই আপনি চেন্নাইয়ে বসে সামনা সামনি আমাকে বিদায় জানাতে চাইবেন। আপনি এখনও আমাকে বিদায় জানানোর সুযোগ পাবেন। তবে আশা করি আমরা চেন্নাই আসব এবং সমস্ত ভক্তদের সামনে আমি সেখানে আমার শেষ খেলা খেলব। ‘

২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেয়ার পর আইপিএলের আরো একটি আসর খেলার ইচ্ছে পোষণ করেছিলেন তিনি। সে অনুযায়ী এবারের আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলে যাচ্ছেন। জাতীয় দল থেকে অবসর ঘোষণার পর আনুষ্ঠানিক বিদায় অভ্যর্থনা না পেলেও চেন্নাইয়ের হয়ে বিদায়বেলায় ভক্তদের সামনে থেকে আনুষ্ঠানিকতার মাধ্যমেই ক্যারিয়ারের ইতি টানতে চান এ উইকেটকিপার ব্যাটার।

বিদায়ের পর মাঠে না থাকলেও ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকবেন ধোনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে অবশ্য ভারতের ১৫ সদস্যের বিশ্বকাপ দলে সাবেক এ ভারতীয় অধিনায়ককে মেন্টরের দায়িত্ব দিয়েছে বিসিসআই। আইপিএল শেষেই তিনি দলের সঙ্গে যোগ দেবেন।