Amit Malviya: ‘তিনি কী যশবন্ত সিনহার সঙ্গে বিট্রে করবেন?’ দ্রৌপদী মুর্মুকে মমতার ‘সমর্থন’ নিয়ে BJP

86
Amit Malviya: 'তিনি কী যশবন্ত সিনহার সঙ্গে বিট্রে করবেন?' দ্রৌপদী মুর্মুকে মমতার 'সমর্থন' নিয়ে BJP

মহানগর ডেস্ক: গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেছেন, বিজেপি (BJP) দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করবে জানালে অন্য কিছু ভেবে দেখতাম। তারপরই প্রশ্ন ওঠে, তবে কী ভাঙন ধরেছে বিরোধী শিবিরে? চলতি মাসের ১৮ তারিখ রাষ্ট্রপতি নির্বাচন। বিরোধী দলের তরফ থেকে বেছে নেওয়া হয়েছে যশবন্ত সিনহাকে। অন্যদিকে এনডিএ বেছে নিয়েছে ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপালকে। এদিকে রথযাত্রার উৎসবে পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী কার্যত স্বীকার করে নিয়েছেন, নির্বাচনে হারতে চলেছেন বিরোধী প্রার্থী। এদিন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য (Amit Malviya) টুইট করে বলেছেন, ‘মাননীয়া মুখ্যমন্ত্রী নির্বাচনে বিরোধীদের অবস্থান বুঝতে পেরেছেন’।

প্রসঙ্গে অমিত মালব্য লিখেছেন, ‘দেউচা পাচামিতে আদিবাসীদের জমি দখলের প্রচেষ্টা এবং আদিবাসী মহিলাদের প্রতি বাংলার মুখ্যমন্ত্রীর ব্যবহার মানুষ ভালোভাবে নেয়নি‌। তিনি বুঝতে পেরেছেন যে, এরফলে তাঁর সম্পর্কে আদিবাসী বিরোধী ও নারী বিরোধী ছবি ফুঁটে উঠেছে’। সেইসঙ্গে তিনি প্রশ্ন করেছেন, ‘তবে কী তিনি যশবন্ত সিনহার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবেন?’

শুক্রবার কলকাতার ইসকনের রথযাত্রার উদ্বোধনের পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘আদিবাসী প্রার্থীকে ভোটে দাঁড় করিয়েছে গেরুয়া শিবির। আগে সেই বিষয় জানা থাকলে, বৈঠক করে অন্য সিদ্ধান্ত নেওয়া যেত। এখন আমার একার পক্ষে কোনও কিছু পরিবর্তন করা সম্ভব নয়। যেদিকে সকলে যাবে, সেদিকে আমাকেও যেতে হবে। মহিলাদের প্রতি এমনিতেই আমার একটা বিশেষ ভাবাবেগ আছে। রাজনীতিতে অবশ্য মহিলা-পুরুষ সবাই সমান। যদিওবা ওঁরা কিছু ক্ষেত্রে সেই বিষয়টা বিবেচনা করে না কখনও। মহারাষ্ট্রের সরকার বদলের পর শক্তি বেড়েছে ওঁদের। তাই মুর্মুর জেতার সম্ভাবনা বেশি’।

আরও পড়ুন, এপ্রিল মাসেই আলিয়াকে নিয়ে করা হয়েছিল মন্তব্য, ফল মিলেছে হাতেনাতে

উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে মনোনীত হওয়ার আগে ২১ জুন দল ছাড়েন যশবন্ত সিনহা। আনুষ্ঠানিকভাবে তারপর ঘোষণা করা হয় রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের তরফ থেকে প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন তিনি। তারপরে দেশের সর্বোচ্চ পদের জন্য মনোনীত প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেছিল বিজেপি। বিশেষজ্ঞদের মতে, পাল্লা ভারী বিজেপির তরফে। আগামী ১৮ তারিখ রয়েছে নির্বাচন। জয়ী প্রার্থী রামনাথ কোবিন্দের জায়গায় বসবেন এবং দেশের ১৫ তম রাষ্ট্রপতি হবেন।