হাসপাতালের বেডেই ‘লাভ ইউ জিন্দেগি’র সুরে তাল মিলিয়েছিলেন, করোনা কেড়ে নিল সেই সাহসী যুবতীকেও

9

মহানগর ডেস্ক:   দেশে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। দেশে করোনা পরিস্থিতি যতটা ভয়নাক হয়ে উঠছে, তত করুণ ঘটনা প্রকাশ্যে আসতে শুরু করেছে। বছর ত্রিশের যুবতী। উঠে দাঁড়ানোর ক্ষমতা নেই, চলছে অক্সিজেন। তার মধ্যেই লাভ ইউ জিন্দেগি গানের সঙ্গে ঘাড় দোলালেন তিনি। বৃহস্পতিবারই প্রাণশক্তি ভরপুর থাকা এই যুবতীয় ভিডিও পোস্ট করেছিলেন চিকিৎসক মনিকা সিং। আর এই ভিডিও প্রকাশ করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়।

 

কিন্তু দুঃখের বিষয়, ওই তরুণীকে বাঁচানো সম্ভব হয়নি। ১৩ মে টুইট করে চিকিৎসক মনিকা সিং জানালেন, খুব খারাপ লাগছে, আমরা একজন সাহসী যোদ্ধাকে হারালাম। যদিও তার আগের টুইটে ওই চিকিৎসক যুবতীর শারীরিক অবস্থা যে মোটেই ভালো নয়, সেই বিষয়েও জানান নেট নাগরিকদের। ১০ মে জানিয়েছিলেন, ওই যুবতীর অবস্থা স্থিতিশীল নয়। যুবতীকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। ওর অবস্থা মোটেই ভালো নয়। খুব অসহায় লাগছে। আপনারা ওর জন্য প্রার্থনা করুন।

দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে অনেক শিশু বাবা-মাকে হারিয়েছেন। মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও দিল্লি সরকার নিজেদের রাজ্যের ওই অনাথ শিশুদের পড়াশোনার দায়িত্ব নিয়েছে। মধ্যপ্রদেশ সরকার জানিয়েছে, বাবা-মাকে হারানোর পর যে সব শিশুর খাবার জুটবে না, তাদের বিনামূল্যে রেশন দেওয়ারও পরিকল্পনা নিয়েছে। গত ২৪ ঘণ্টায় তিন লক্ষ ৪৩ হাজার ১৫৫ জন করোনায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।