আমি নির্বাচক হলে শিখর ধাওয়ানকে টি২০ বিশ্বকাপ দলে রাখতাম না: কৃষ্ণমাচারি শ্রীকান্ত

5
cricket news

Highlights

  • প্রায় দু মাসে চোটের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন শিখর ধাওয়ান
  • সীমিত ওভারের খেলায় রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে দায়িত্ব সামলেছেন লোকেশ রাহুল এবং সুযোগ পেয়ে বেশ ভালই খেলেছেন
  • আসন্ন টি২০ বিশ্বকাপে রোহিত শর্মার সঙ্গে ওপর ওপেনার হিসেবে লোকেশ রাহুলকেই দেখতে চান কৃষ্ণমাচারি শ্রীকান্ত

 

মহানগর ওয়েবডেস্ক: প্রায় দু মাসে চোটের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন শিখর ধাওয়ান। তাঁর অনুপস্থিতিতে সীমিত ওভারের খেলায় রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে দায়িত্ব সামলেছেন লোকেশ রাহুল এবং সুযোগ পেয়ে বেশ ভালই খেলেছেন। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের একবার টি২০ দলে সুযোগ পেয়েছেন ধাওয়ান। তবে আসন্ন টি২০ বিশ্বকাপে রোহিত শর্মার সঙ্গে অপর ওপেনার হিসেবে লোকেশ রাহুলকেই দেখতে চান কৃষ্ণমাচারি শ্রীকান্ত। সেই সঙ্গে তিনি জানান, তিনি নিজে নির্বাচক প্রধান হলে কখনই ধাওয়ানকে টি২০ বিশ্বকাপ দলে রাখতেন না।

এক বেসরকারি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শ্রীকান্ত বলেন,

‘শ্রীলঙ্কার বিরুদ্ধে ধাওয়ান কেমন খেলছে সেটা ধার্য নয়। কিন্তু আমি যদি নির্বাচক প্রধান হতাম তাহলে কখনই ধাওয়ানকে টি২০ বিশ্বকাপ দলে রাখতাম না। রাহুল ও ধাওয়ানের মধ্যে এই মুহূর্তে কোনও তুলনা হবে না। আমার কাছে একজনই উইনার।’

প্রসঙ্গত, ২০১৯ সালে টি২০ ক্রিকেটে একেবারেই ছাপ ফেলতে পারেননি শিখর। গোটা বছরে ১২টি টি২০ ইনিংস খেলে মাত্র ২৭২ রান করেছিলেন তিনি। অন্যদিকে ৯টি ইনিংস খেলে ৩৫৬ রান করেছিলেন লোকেশ রাহুল।

যদিও ধাওয়ান নিজে অবশ্য ভবিষ্যতে ভাল পারফর্ম করার ব্যাপারে আশাবাদী। ‘২০১৯ সালে বেশ চোট আঘাত পেয়েছিলাম। তবে এটা খেলার অঙ্গ। নতুন বছরে নতুন ভাবে সব শুরু করতে চাই। এই বছর অনেক রান করতে চাই। দলের হয়ে অনেক ম্যাচ ও বিশ্বকাপ জিততে চাই। শ্রীলঙ্কা সিরিজে সুযোগের সদ্ব্যবহার করতে চাই’, বলেন ‘গব্বর’।