Word Before Death : মৃত্যুর ঠিক আগের মুহূর্তে কী বলেন মানুষ?এই নার্স যা বললেন জানলে গায়ে কাঁটা দেবে

15
জুলি পাঁচ বছর ধরে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে একটি হাসপাতালে কাজ করছেন

মহানগর ডেস্ক : মৃত্যু এবং তার পরের জীবন নিয়ে বরাবরই কৌতুহল সাধারণ মানুষের। একাধিকবার উঠে এসেছে সেই প্রথম মৃত্যুতেই কি জীবনের শেষ, নাকি তার পরেও কিছু রয়েছে। মৃত্যুর সময় মানুষ ঠিক কী বলতে চায় তার প্রিয় মানুষকে! এই নিয়ে একাধিকবার খোলা হয়েছে। সম্পর্কে সামনে এসেছে এক তথ্য। এক মার্কিন নার্স জুলি জানিয়েছেন এক চাঞ্চল্যকর তথ্য। জানালেন অধিকাংশ মানুষ মৃত্যুর সময় ঠিক এই কথাটাই বলেন। জুলি একজন নার্স, তার পাশাপাশি টিকটকে অ্যাকাউন্ট রয়েছে তাঁর। সেখানে ফলোয়ারের সংখ্যা নেহাত কম নয়। তাই এই কথা শেয়ার করেছেন টিকটকেই।

হাসপাতালে কর্মরত জুলি পাঁচ বছর ধরে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে একটি হাসপাতালে কাজ করছেন। এর আগে ন’বছর আইসিওতে নার্স হিসেবে ছিলেন তিনি। শেয়ার করেছেন ১৪ বছরের অভিজ্ঞতা। তাঁর অভিজ্ঞতা দিয়ে তিনি বলেছেন, এমন এমন রোগীর দেখভাল তাকে করতে হয়েছে যে কোনও সময় মারা যেতে পারেন।এমনকি চোখের সামনে মৃত্যু হতে দেখেছেন বহু মানুষের।

জুলি জানিয়েছেন মৃত্যুর ঠিক আগের বেশিরভাগ রোগীর শ্বাস-প্রশ্বাসের পরিবর্তন দেখা যায়।এছাড়া ত্বকের রঙে পরিবর্তন আসে। বারবার বন্ধুদের নাম নেওয়ার লক্ষণ দেখা যায়। প্রসঙ্গত তিনি আরও বলেন,’ বেশিরভাগ মানুষ মারা যাওয়ার আগে আমি তোমাকে ভালোবাসি এই কথাটি উচ্চারণ করেন। তাঁরা তাঁদের মৃত বাবা মাকে দেখতে পান,স্মরণ করেন। এমনকি নিকটস্থ মৃত আত্মীয়দের ছায়া দেখতে পায়। সেই বা তাঁরা বাড়ি আসছে এমন দৃশ্য দেখতে পেয়েছেন বহু রোগী’।

Word Before Death