Home World চোরাচালানের অভিযোগে ভারতের ১২ জন মৎস্যজীবিকে শ্রীলঙ্কা থেকে গ্রেফতার

চোরাচালানের অভিযোগে ভারতের ১২ জন মৎস্যজীবিকে শ্রীলঙ্কা থেকে গ্রেফতার

চোরাচালানের অভিযোগে ভারতের ১২ জন মৎস্যজীবিকে শ্রীলঙ্কা থেকে গ্রেফতার

by Mahanagar Desk
23 views

মহানগর ডেস্ক: রবিবার একটি সরকারী বিবৃতিতে বলা হয়েছে, শ্রীলঙ্কার নৌবাহিনী ১২ জন ভারতীয় মৎস জীবিকে গ্রেফতার করেছে এবং দ্বীপ দেশের জলসীমায় চোরাচালানের অভিযোগে তাদের ট্রলার জব্দ করেছে।

জেলেদের গ্রেফতার করা হয়েছে, এবং তাদের তিনটি ট্রলার শনিবার উত্তর জাফনা উপদ্বীপের কারাইনগর উপকূলে জব্দ করা হয়েছে। পরবর্তী পদক্ষেপের জন্য তাদের কাঙ্কেসান্থুরাই বন্দরে নিয়ে যাওয়া হয়েছে। জেলেদের ইস্যুটি ভারত ও শ্রীলঙ্কার মধ্যে সম্পর্কের মধ্যে একটি বিতর্কিত বিষয়, যেখানে লঙ্কান নৌবাহিনীর কর্মীরা এমনকি পাক স্ট্রেটে ভারতীয় জেলেদের উপর গুলি চালায় এবং শ্রীলঙ্কার আঞ্চলিক জলসীমায় অবৈধভাবে প্রবেশের একাধিক অভিযোগে তাদের নৌকা আটক করে।

পাল্ক প্রণালী, তামিলনাড়ুকে শ্রীলঙ্কা থেকে আলাদা করে জলের একটি সরু স্ট্রিপ, উভয় দেশের জেলেদের জন্য একটি সমৃদ্ধ মাছ ধরার জায়গা। আন্তর্জাতিক সামুদ্রিক সীমারেখা অতিক্রম করার এবং শ্রীলঙ্কার জলসীমায় মাছ ধরার অভিযোগে ভারতীয় জেলেদের শ্রীলঙ্কার কর্তৃপক্ষের দ্বারা গ্রেফতার করার পর্যায়ক্রমিক উদাহরণ রয়েছে। ২০২৩ সালে, দ্বীপরাষ্ট্রের নৌবাহিনী শ্রীলঙ্কার জলসীমায় শিকারের জন্য ৩৫ টি ট্রলার সহ ২৪০ ভারতীয় মৎস্যজীবিকে গ্রেফতার করা হয়ে ছিল।

 

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved