Home World হুথিদের হামলায় সমুদ্রে জ্বলছে ব্রিটিশ জাহাজ, রয়েছে ২২ ভারতীয়, উদ্ধারে ভারতীয় নৌসেনা

হুথিদের হামলায় সমুদ্রে জ্বলছে ব্রিটিশ জাহাজ, রয়েছে ২২ ভারতীয়, উদ্ধারে ভারতীয় নৌসেনা

by Mahanagar Desk
27 views

মহানগর ডেস্ক: ২২ জন ভারতীয়কে নিয়ে সমুদ্রে জ্বলছে ব্রিটিশ তেল ট্যাঙ্কারবাহী জাহাজ মার্লিন লুয়ান্ডা। ২৬ জানুয়ারীতে হুথিদের লক্ষ্যবস্তুতে আসে ৷ খবর পেয়েই ভারতীয় নৌবাহিনী আগুন নিয়ন্ত্রণের প্রচেষ্টায় সহায়তা করছে৷

এডেন উপসাগরে হুথিদের হামলার শিকার হয়েছে ব্রিটিশ জাহাজ। নৌবাহিনী বলেছে যে তার নির্দেশিত ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী, আইএনএস বিশাখাপত্তনম, ২৬ জানুয়ারী রাতে তেল ট্যাঙ্কার থেকে SoS এর প্রতিক্রিয়া হিসাবে এডেন উপসাগরে মোতায়েন করা হয়েছিল।

নৌবাহিনী একটি বিবৃতিতে বলেছে, “দুর্দশাগ্রস্ত মার্চেন্ট ভেসেলটিতে অগ্নিনির্বাপণের প্রচেষ্টা NBCD টিম দ্বারা অগ্নিনির্বাপক সরঞ্জাম সহ বাড়ানো হচ্ছে, এমভিতে ক্রুদের সহায়তা করার জন্য আইএনএস বিশাখাপত্তনম দ্বারা মোতায়েন করা হয়েছে।” ভারতীয় নৌবাহিনী জানিয়েছে, আইএনএস বিশাখাপত্তনম কার্গো জাহাজে আগুন নেভানোর কাজে সাহায্য করছে। নৌবাহিনী বিবৃতিতে আরও বলেছে, “ভারতীয় নৌবাহিনী বণিক জাহাজের সুরক্ষা এবং সমুদ্রে জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য অবিচল এবং প্রতিশ্রুতিবদ্ধ রয়েছে।”
উল্লেখ্য, ইসরায়েল-হামাস দ্বন্দ্বের মধ্যে লোহিত সাগরে বণিক জাহাজগুলিতে হুথি জঙ্গিদের হামলার বিষয়ে ক্রমবর্ধমান উদ্বেগের মধ্যে এই ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এডমিরাল আর হরি কুমার এই ধরনের সামুদ্রিক ঘটনাকে দৃঢ়ভাবে মোকাবেলা করার নির্দেশ জারি করেছেন। গত ১৮ জানুয়ারী, ভারতীয় ক্রু সদস্যদের সঙ্গে একটি বণিক জাহাজ এডেন উপসাগরে ড্রোন দ্বারা আক্রমণের শিকার হয়। হামলার পরেই পাওয়ার পর, ভারত আইএনএস বিশাখাপত্তনম মোতায়েন করেছিল, যা জাহাজটিকে বাধা দেয় এবং সহায়তা করে।

You may also like

Mahanagar bengali news

Copyright (C) Mahanagar24X7 2024 All Rights Reserved